জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃদ্ধা মা-কে বৃদ্ধাশ্রমে রাখা গার্হস্থ্য হিংসা। বাড়িতে বৃদ্ধা মায়ের শারীরিক ও মানসিক যত্ন না নিয়ে তাঁকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেওয়া তাঁর উপর মানসিক নির্যাতন করারই সামিল। এটা একধরনের গার্হস্থ্য হিংসাও। এক মামলার পরিপ্রেক্ষিতে এই রায় দিয়েছে মুম্বই নগর দায়রা আদালত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৬৫ বছরের এক বৃদ্ধা মহিলার ৩ সন্তান। সম্পর্কে ওই বৃদ্ধা তাঁদের সত্ মা। তাঁকেই বৃদ্ধাশ্রমে পাঠাচ্ছিল ৩ ছেলে-মেয়ে। যার পরিপ্রেক্ষিতে  আদালতের দ্বারস্থ হন ওই বৃদ্ধা। আদালত নির্দেশ দিয়েছে, ওই বৃদ্ধাকে বৃদ্ধাশ্রমে পাঠানো যাবে না। জোর করে তাঁকে বৃদ্ধাশ্রমে পাঠানো গার্হস্থ্য হিংসার সমান। তাঁর প্রতি এই জোর জুলুম করা যাবে না বলে রায় দিয়েছে আদালত। পাশাপাশি, তাঁকে মাসে ৭০০০ টাকা করে খরচ দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত। এই ৩ ছেলের একটি ওষুধের কোম্পানি আছে।


উল্লেখ্য, ওই বৃদ্ধা গার্হস্থ্য হিংসা আইনে মামলা করেছিলেন। তাঁর সত্ ছেলেরা দাবি করেছিলেন যে, তাঁর নিজের ছেলে জীবিত আছেন। তাই তাঁরা তাঁর দেখাশোনা করতে বাধ্য নন। ছেলেদের এই দাবিও খারিজ করে দিয়েছে আদালত। বদলে ওই বৃদ্ধার জন্য বিকল্প বাসস্থানের ব্যবস্থা করতে বলেছে।  


আরও পড়ুন, পুজোর জন্য ফুল তুলতে গিয়ে মর্মান্তিক পরিণতি নাবালিকার, ধর্ষণ করে খুন! মিলল অর্ধনগ্ন দেহ...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)