নিজস্ব প্রতিবেদন:  ক্লাসে কথা বলায় ছোটো বোনকে 'অদ্ভূত' শাস্তি দিয়েছিলেন শিক্ষকরা। দিনের পর দিন স্কুলে ছাত্রদের সঙ্গে বসতে বাধ্য করা হচ্ছিল বোনকে। প্রতিবাদ করায় শিক্ষকদের কাছে নিগ্রহের শিকার হতে হয় দিদিকেও। তার উপর চলে মানসিক অত্যাচার। অপমানে স্কুলের চারতলা থেকে ঝাঁপ দিয় আত্মঘাতী দশম শ্রেণির এক ছাত্রী। কেরলের কোল্লাম জেলার এই ঘটনায় অভিযুক্ত ২ শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সূত্রের খবর, ১৫ বছরের মেয়েটি ট্রিনিটি লাইসিয়াম নামে আইসিএসই স্কুলের দশম শ্রেণিতে পড়ত। গত শুক্রবার সে স্কুলের চার তলা থেকে ঝাঁপ দেয়। সোমবার সকালে মৃত্যু হয় তার। পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রী ও তার বোন ওই স্কুলেরই আলাদা ক্লাসে পড়ত। ছোটো বোন ক্লাসে কথা বলায় শিক্ষকরা তাকে শাস্তি দিয়েছিলেন। শাস্তিস্বরূপ ছেলেদের সঙ্গে বসতে বাধ্য করা হয় মৃতার বোনকে। প্রতিবাদ করেছিলেন ছাত্রীটি। এই নিয়ে শিক্ষকদের সঙ্গে কথা কাটাকাটিও হয় তার। বিষয়টি বাবা-মাকেও জানিয়েছিল ছাত্রীটি। স্কুল কর্তৃপক্ষের সঙ্গে এই নিয়ে পরিবারের কথাও হয়। স্কুল কর্তৃপক্ষ বিষয়টি দেখে নেওয়ার আশ্বাসও দিয়েছিল বলে পরিবারের দাবি।


অভিযোগ, এরপর থেকে স্কুলে দুই বোনের উপর মানসিক নির্যাতন চলত। অন্যান্য ছাত্রছাত্রীরা তাদের ব্যাঙ্গ, কটূক্তি করত বলে অভিযোগ। শিক্ষকদের কাছেও নিগ্রহের শিকার হতে হত দুই বোনকে। আর তারই জেরে শুক্রবার স্কুলের চার তলা থেকে ঝাঁপ দেয় বড় বোন। তিরুঅনন্তপুরমের একটি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সোমবার সকালে মৃত্যু হয় ওই ছাত্রীর। পরিবারের অভিযোগের ভিত্তিতে স্কুলের ২ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিস।