নিজস্ব প্রতিবেদন: লাদাখ নিয়ে সীমান্ত উত্তেজনার মধ্যে প্রধানমন্ত্রীকে 'সারেন্ডার মোদী' বলে কটাক্ষ করেছিলেন রাহুল গান্ধী। প্রাক্তন কংগ্রেস সভাপতির সেই টুইটে সারেন্ডার বানান ভুল ছিল। তা নিয়ে একদফা হাসাহাসি হয়েছিল দেশে। এবার অবশ্য গুছিয়ে নামলেন রাহুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্রশ্ন করলেই দেশদ্রোহী নয়, মোদীকে সতর্ক করলেন কমল হাসান


প্রধানমন্ত্রীকে তাঁর প্রশ্ন, উপগ্রহ চিত্রে দেখা যাচ্ছে চিনা সেনা প্রকৃত নিয়ন্ত্রণ রেখা পার করেছে। তাহলে কীভাবে প্রধানমন্ত্রী বলছেন, কেউ এলএসি পার করেনি!



হিন্দিতে করা একটি টুইটে রাহুল লিখেছেন, প্রধানমন্ত্রী বলছেন কেউ ভারতের সীমানায় ঢোকেনি। ভারতের ভূখণ্ড কেউ দখল করেনি। কিন্তু স্যাটেলাইট ইমেজে স্পষ্ট দেখা যাচ্ছে, চিনা সেনা প্যাঙ্গন লেকের কাছে ভারতের মাটি দখল করে বসে রয়েছে। প্রসঙ্গত, একটি টিভি চ্যানেলের ছবি টুইট করেছেন রাহুল।


উল্লেখ্য, এর আগে শনিবারও রাহুল প্রধানমন্ত্রীকে নিশানা  করেন। তিনি লেখেন, চিনা আগ্রাসনের কাছে আত্মসমর্পণ করেছেন প্রধানমন্ত্রী।


এদিকে, প্রধানমন্ত্রী অবশ্য, সর্বদলীয় বৈঠকে জানিয়ে দিয়েছেন, চিনা সেনা ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করেনি। তারপরেও অবশ্য কংগ্রেস নেতা কপিল সিব্বল প্রশ্ন তুলেছেন, চিনা সেনা যদি না ঢোকে তাহলে সংঘর্ষ হল কেন?


আরও পড়ুন-তিন দফায় কয়েক ঘণ্টার সংঘর্ষ, জেনে নিন ১৫ জুন সন্ধে থেকে মধ্যরাত পর্যন্ত কী হয়েছিল গালওয়ানে 


প্রসঙ্গত, দুদেশের মধ্যে আলোচনা চলাকালীন ঠিক হয়, চিন গালওয়ান উপত্যকায় যে তাঁবু তৈরি করেছে তা সরিয়ে নেবে।  সেই তাঁবু তারা সরিয়ে নেয় কিন্তু ১৪ জুন তারা গালওয়ানের একটি জায়গায় ফের তাঁবু খাটায়। সেই তাঁবু সরানো নিয়েই বিবাদ।