জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে হবে? কংগ্রেসের মল্লিকার্জুন খাড়গের নামে প্রস্তাব করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাতেই রীতিমতো অসন্তুষ্ট বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদব। শুধু তাই নয়, বৈঠক ছেড়ে দ্রুত বেরিয়েও যান তাঁরা। সূ্ত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  INDIA Alliance Meeting: আসন সমঝোতার রফাসূত্র বের করতে হবে ৩১ ডিসেম্বরের মধ্যে, ডেডলাইন বেঁধে দিল তৃণমূল


আর কয়েক মাস পরেই লোকসভা ভোট। চব্বিশে বিজেপির বিরুদ্ধে লড়বে  I.N.D.I.A। মোদী সরকারের বিরুদ্ধে জোট বেঁধেছে বিরোধীরা। প্রথম বৈঠক হয়েছিল পাটনায়। দ্বিতীয় বৈঠক বেঙ্গালুরুতে, আর তৃতীয়টি মুম্বইয়ে। ব্যবধান ৩ মাসের। আজ, মঙ্গলবার চতুর্থ বৈঠক হল দিল্লিতে। 


একা নন, অভিষেককে সঙ্গে নিয়ে এবার জোট-বৈঠকে যোগ দিয়েছিলেন মমতা। সূত্রের খবর, ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কংগ্রেসের মল্লিকার্জুন খাড়গে-র নাম প্রস্তাব করেন তিনি। সেই প্রস্তাব মেনে নেয় অন্য় দলের প্রতিনিধিরা। এমনকী, কংগ্রেসের সঙ্গে যাঁর বিবাদ লেগেই থাকে, বাদ যাননি সেই অরবিন্দ কেজরিওয়ালও। খাড়গে বলেন, 'আগে তো জিতে আসি'।


এর আগে, চব্বিশে লোকসভা ভোটে বিহারে মুখ্য়মন্ত্রী নীতীশ কুমারকেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী করার দাবি তুলেছিলেন জেডিইউ ও আরজেডি নেতারা। বস্তুত, নীতীশকে সমর্থন করেছিলেন লালুপ্রসাদও। 


আরও পড়ুন: India Alliance: দিল্লিতে চর্চায় INDIA জোটের বৈঠক, এক নজরে সারাদিন...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)