ওয়েব ডেস্ক: তিনি লালু প্রসাদ যাদব, মুখ খুললেই খবর। কারণ, তিনি যা বলেন তা সবার থেকে সব সময় আলাদা। এবারেও তার ব্যাতিক্রম হল না। 'জিও ডিজিটাল লাইফ' বার্তা নিয়ে আসা রিলায়েন্স জিও-র বিজ্ঞাপনে এখন প্রচার মাধ্যম ছয়লাপ। এই বিজ্ঞাপনের আসল কথা হল খুব স্বল্প দামে ডেটা ও ভয়েস কল দুটোই পাবেন গ্রাহক। আর এরই মধ্যে রিলায়েন্স জিও-র পাতা জোড়া বিজ্ঞাপনে সওয়ার হলেন নরেন্দ্র মোদী, ছেপে বেড়ল নমো ছবি। ব্যাস! তারপরেই শুরু হয়ে গেল রাজনৈতিক মহলের মুহুর্মুহু প্রতিক্রিয়া। কিন্তু সবার মধ্যে লালুর প্রতিক্রিয়া একেবারেই অনন্য ও লালুসুলভ। রিলায়েন্স জিও ও গোটা বিষয়টা নিয়ে লালুর তীর্যক ও সরস প্রশ্ন, "গরিব মানুষ কী খাবে আটা না ডাটা?"


আরও পড়ুন- বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে 'স্যামসাং নোট-৭'


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে, লালু একা নয়, রিলায়েন্স জিও-র বিজ্ঞাপনে মুখ দেখানোয় মোদীকে নিশানা করেছে আপ এবং কংগ্রেসও। গতকালই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল মোদীকে কটাক্ষ করেছেন "মিঃ রিলায়েন্স" বলে এবং প্রধানমন্ত্রীকে 'মডেলিং' পেশাতে ভবিষ্যত গড়ার উপদেশ দিয়েছেন। এছাড়া কংগ্রেস আবার জানতে চেয়েছে, রিলায়েন্স গোষ্ঠী কী প্রধানমন্ত্রীর দফতের অনুমতি নিয়েই তাঁর ছবি ছেপেছে? যদি না নিয়ে থাকে তাহলে মামলা করার পরামর্শ দিয়েছে কংগ্রেস।


আরও পড়ুন- ভোডাফোনের চমকে দেওয়ার মতো কমে ডেটা ট্যারিফ


উল্লেখ্য, রিলায়েন্স জিও-র ওই বিজ্ঞাপনে 'জিও ডিজিটাল লাইফ' বার্তার পাশাপাশি একথাও লেখা ছিল যে, "১.২ বিলিয়ন ভারতীয়ের জন্য আমাদের প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়া স্বপ্নের বাস্তবায়নের লক্ষে উত্সর্গ করে।"