নিজস্ব প্রতিবেদন: গুজরাট বিধানসভা নির্বাচনের প্রচারের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভায় হামলা চালানোর পরিকল্পনা করেছে লস্কর-ই-তৈবা। এমন সতর্কবার্তা দিয়েছে দেশের গোয়েন্দা সংস্থাগুলি। গোয়েন্দা সূত্রে খবর, হামলা চালানোর জন্য একটি ১০ জনের দল তৈরি করেছে লস্কর। এদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে পাক অধিকৃত কাশ্মীরের মুজাফফরাবাদে। ওইসব জঙ্গিরা জলপথে গুজরাটে ঢোকার চেষ্টা করছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত কয়েকমাস ধরেই গুজরাট উপকূলে জঙ্গিদের আনাগোনা বেড়েছে। এখনও প‌র্যন্ত ৭০টি পাকিস্তানি বোট আটক করেছে উপকূলরক্ষী বাহিনী। আটক করা হয়েছে ৪০০ মত্স্যজীবীকে। গোয়েন্দাদের ধারণা, পরিকল্পনা করেই ওই কাজ করছে জঙ্গিরা। সেজন্যই এত সংখ্যক নৌকো ধরা পড়ছে।


জলপথে জঙ্গিদের ভারতে ঢোকা অনেকটাই সহজ বলে মনে করছেন গোয়েন্দারা। ফলে উপকূলরক্ষী বাহিনীকে সতর্ক করে দেওয়া হয়েছে। দশজনের ওই জঙ্গি দল ছোট ছোট দলে ভাগ হয়ে হামলা চালাতে পারে। মুম্বইয়ের কায়দায় হামলা হতে পারে জনবহুল স্থানগুলিতে।


সম্প্রতি গুজরাটে আইসিসি জঙ্গি সন্দেহে ২ জনকে আটক করা হয়েছে। এদের জেরা করে জানা ‌যাচ্ছে গুজরাট বিধানসভা নির্বাচনের সময়ে জঙ্গিরা প্রধানমন্ত্রী মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‌যোগী আদিত্যনাথের প্রচারসভায় হামলা চালানোর পরিকল্পনা করেছে।


আরও পড়ুন-গুজরাট ভোটের আগে মোদীর মনের কথায় শুধুই বল্লভভাই