নিজস্ব প্রতিবেদন: রাজ্যে থাকবেন তিনজন উপমুখ্যমন্ত্রী। সোমবার সেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। যে তিনজন উপমুখ্যমন্ত্রী হচ্ছেন তাঁরা হলেন গোবিন্দ কারজোল, অশ্বথ নরায়ণ ও লক্ষ্ণণ সাবাদি। এখন এই সাবাদিকে নিয়েই উঠেছে ঘোর আপত্তি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জেলাশাসকের বাঙলোর সামনে বোমাবাজি, গ্রেফতার সিউড়ির তৃণমূল নেতা


লক্ষ্ণণকে উপমুখ্যমন্ত্রী করায় প্রবল আপত্তি তুলেছেন বিজেপি বিধায়ক ও ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ এম পি রেণুকাচরণ। তাঁর বক্তব্য, সাবাদি ভোটে হেরেছেন। তার পরেও কেন তিনি মন্ত্রিসভায়। রেণুকাচরণ বলেন, ‘ভোটে হারার পরও কী প্রয়োজন ছিল লক্ষ্ণণ সাবাদিকে মন্ত্রিসভায় রাখার?’




উল্লেখ্য, গত বছর রাজ্য বিধানসভা নির্বাচনে কংগ্রেস নেতা মহেশ কুমাট্টালির কাছে পরাজিত হন লক্ষ্ণণ। কিন্তু রাজনৈতিক মহলের ধারনা, রেণুকাচরণকে নিয়ে আপত্তির জায়গা অন্যত্র।


কী সেই আপত্তি? ২০১২ সালে অধিবেশন চলাকালীন কণাটক বিধানসভা বসে পর্ন দেখছিলেন সাবাদি। সেই দৃশ্য ফলাও করে প্রকাশিত হয় সংবাদমাধ্যমে। এনিয়ে প্রবল অস্বস্তিতে পড়তে হয় বিজেপিকে।


আরও পড়ুন-‘উত্তরসুরী’ হিসাবে ইজাজকে ভারতে JMB-র প্রধান বানানোর প্রস্তাব দিয়েছিল কওসরই!


গোটা ঘটনার সাফাই দিতে গিয়ে সাবাদি সে সময় বলেন, রেভ পার্টি সম্পর্কে জানার জন্যই ওই ভিডিয়ো ক্লিপ দেখছিলেন তিনি। কারণ সেসময় মাঙ্গালুরুর একটি রেভ পার্টি নিয়ে তোলপাড় হচ্ছিল বিধানসভা। সাবাদির সঙ্গেই পর্ন দেখছিলেন সিসি পাতিল ও কৃষ্ণ পালেমার। রাজ্যজুড়ে তোলাপাড়ের জেরে কর্ণাটক মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন ওই তিনজন।


এদিকে, উপমুখ্যমন্ত্রী হিসেবে তাঁর নাম ঘোষণা করায় খুশি সাবাদি। সংবাদমাধ্যমে তিনি বলেন, দল আমাকে নির্বাচন করেছে, তাই ওই পদ গ্রহণ করেছি। দলকে শক্তিশালী করার চেষ্টা করব।