নিজস্ব প্রতিবেদন: "স্বয়ং মুখ্যমন্ত্রীর গাড়িই যদি চুরি হয়ে যায় তাহলে সাধারণ মানুষ কোন ভরসায় দিন কাটাবে? বিগত কয়েক মাস ধরে দিল্লির আইন-শৃঙ্খলার মারাত্মক অবনতি ঘটেছে। এদিকে এখানকার পুলিস ও আইন-শৃঙ্খলা সরাসরি আপনার হাতে..." দেশের রাজধানীতে সচিবালয়ের সামনে থেকে নিজের গাড়ি চুরি যাওয়ার পর এই ভাষাতেই উপ-রাজ্যপাল অনিল বৈজালকে চিঠি লিখে অভিযোগ জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার সেই চিঠির উত্তরে উল্টে কেজরিওয়ালকেই উপদেশ দিলেন উপরাজ্যপাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১২ অক্টোবর কেজরির নীল রঙের মারুতি ওয়াগনার গাড়িটি চুরি যাওয়ার পর শোরগোল পড়ে যায়। যেহেতু দিল্লি পুলিস কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রেকের অধীনস্থ তাই আপের তরফে অভিযোগের আঙুল ওঠে কেন্দ্র ও কেন্দ্র মনোনীত উপরাজ্যপালের দিকে। সেই সূত্রেই উপ-রাজ্যপালকে চিঠি লিখে সরাসরি অভিযোগ জানান কেজরিওয়াল। এদিকে দিন দুয়েক আগে গাজিয়াবাদ থেকে উদ্ধার হয়েছে চুরি যাওয়া সেই গাড়ি। আর এরপরই রাজ্যপালের কাছ থেকে আসে কেজরির সেই চিঠির উত্তর সঙ্গে 'গুরুত্বপূর্ণ উপদেশ'।


কেজরিওয়ালকে দেওয়া পাল্টা চিঠিতে বৈজাল লিখেছেন, "মাননীয় মুখ্যমন্ত্রী কেবল অনুমোদিত পার্কিং-এ গাড়ি রেখে পুলিসকে সহায়তাই করবেন না পাশাপাশি মাত্র দু'দিনের মধ্যে খোয়া যাওয়া গাড়ি খুঁজে দেওয়ার জন্য পুলিস বাহিনীর তত্পরতার প্রশংসাও করা উচিত তাঁর। তাহলেই পুলিসের মনোবল বাড়বে..."।     


আরও পড়ুন- উদ্ধার হল কেজরিওয়ালের চুরি যাওয়া নীল ওয়াগনআর


প্রসঙ্গত, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের পছন্দের উপ-রাজ্যপালের সঙ্গে কেজরির সম্পর্ক ভাল নয়। তাই নিজের গাড়ি খোয়া যেতে আইন-শৃঙ্খলার চূড়ান্ত করুণ পরিস্থিতি বলে উল্লেখ করে রাজনৈতিক ফায়দা তোলার সুযোগের সদব্যবহার করেন কেজরিওয়াল। অন্যদিকে, কেজরির গাড়ি অনুমোদিত পার্কিং-এ রাখা ছিল না সে কথা মনে করিয়ে দিয়ে পাল্টা খোঁচা দিতে ছাড়েননি বৈজালও।


আরও পড়ুন- দফতরের সামনে থেকে চুরি হল কেজরিওয়ালের গাড়ি