CBSE 10th Result Live: দু`মাসের উৎকন্ঠা কাটিয়ে প্রকাশিত সিবিএসই দশমের রেজাল্ট, সব আপডেট এক ক্লিকে

Fri, 22 Jul 2022-6:47 pm,

CBSE 10th Result 2022 Live: বোর্ডের তরফে জানানো হয়েছে এই রজাল্ট প্রকাশ করা হবে দুপুর ২টোয়। সিবিএসই এই বছরের পাসের হার ফলাফলের সঙ্গেই ঘোষণা করবে। ২০২১ সালে, সিবিএসই-র দশম শ্রেনিতে পাসের হার ছিল ৯৯.৪ শতাংশ এবং ২০২০ সালে পাসের হার ছিল ৯১.৪৬ শতাংশ।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরীক্ষার পরে কেটে গিয়েছে দুই মাস। উৎকন্ঠা নিয়েই বিভিন্ন জায়গায় শুরু হয়েছে একাদশের পড়াশুনা। অবশেষে স্বস্তি পড়ুয়াদের। সিবিএসই দশমের ফলাফল প্রকাশ পাবে আজ। ২১ লক্ষেরও বেশি শিক্ষার্থী তাদের দশম শ্রেণির দ্বিতীয় টার্মের ফলাফলের জন্য অপেক্ষা করছে। বোর্ড অনলাইনে এই ফলাফল প্রকাশ করবে। বোর্ডের তরফে জানানো হয়েছে এই রজাল্ট প্রকাশ করা হবে দুপুর ২টোয়। দশম শ্রেণির ফলাফল ডিজিলকারেও প্রকাশিত হবে। বোর্ড ইতিমধ্যেই শিক্ষার্থীদের ডিজিলকার অ্যাকাউন্টের পিন সংশ্লিষ্ট স্কুলকে পাঠিয়ে দিয়েছে। শিক্ষার্থীরা স্কুলেই তাদের ডিজিলকার অ্যাকাউন্ট দেখতে পারবে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিবিএসই এই বছরের পাসের হার ফলাফলের সঙ্গেই ঘোষণা করবে। ২০২১ সালে, সিবিএসই-র দশম শ্রেনিতে পাসের হার ছিল ৯৯.৪ শতাংশ এবং ২০২০ সালে পাসের হার ছিল ৯১.৪৬ শতাংশ। দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য, প্রতিটি বিষয়ে শিক্ষার্থীদের কমপক্ষে ৩৩ শতাংশ নম্বর পেতে হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Latest Updates

  • কলকাতা থেকে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম হয়েছেন তানভি আগরওয়াল

  • ২০২২ সালের পাশের হার কমেছে ৪.৬৪ শতাংশ। ২০২১ সালে পাশের হার ছিল ৯৯.০৪ শতাংশ। ২০২২ সালে পাশের হার হয়েছে ৯৪.৪০ শতাংশ। 

  • মেয়েদের মধ্যে পাশের হার ৯৫.২১ শতাংশ। অন্যদিকে ছেলেদের পাশের হার ৯৩.৮০ শতাংশ। এছাড়াও তৃতীয় লিঙ্গের পড়ুয়াদের পাশের হার ৯০ শতাংশ। 

  • ২০২২ সালের ফলাফলে ছেলেদের তুলনায় মেয়েদের পাশের হার ১.৪১ শতাংশ বেশি। 

  • দশম শ্রেণির ফলাফলেও এগিয়ে তিরুবনন্তপুরম অঞ্চল। পাশের হার ৯৯.৬৮ শতাংশ

  • সিবিএসই-র দশম শ্রেণির ফলাফল দেখা যাচ্ছে অফিসিয়াল ওয়েবসাইটে। cbseresults.nic.in এই ওয়েবসাইটে দেখা যাচ্ছে ফলাফল। 

  • প্রকাশিত হল সিবিএসই-র দশম শ্রেণির ফলাফল 

  • সব প্রস্তুতি শেষ সিবিএসই-র দশম শ্রেণির ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হবে খুব তারাতারি।

  • সিবিএসই দ্বাদশের ফলাফল ঘোষণা করার সময় কোনও মেধা তালিকা ঘোষণা করেনি। বোর্ড ফলাফল প্রকাশ করলেও তাদের পক্ষ থেকে কোনও শীর্ষস্থানাধিকারীর নাম পাঠানো হয়নি। এরফলে মনে করা হচ্ছে কে আজ প্রকাশিত হতে চলা দশম শ্রেণির ফলাফলেও কোনও মেধা তালিকা প্রকাশ করা হবে না।

  • যে সমস্ত ছাত্রছাত্রীরা সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষা দিয়েছে তাদের ফলাফল দেখার জন্য নিজের স্কুলের নম্বর এবং সিবিএসই-র রোল নম্বরের প্রয়োজন হবে।

  • সিবিএসই-র দশম শ্রেণির ফলাফল প্রকাশ পাবে আজ দুপুর ২টোয়। শিক্ষার্থীদের নম্বর ৩০:৭০ অনুপাতে গণনা করা হবে। টার্ম ১ থেকে ৩০ শতাংশ নম্বর এবং টার্ম ২ এর ৭০ শতাংশ নিয়ে নম্বর গণনা করা হবে বলে জানা গিয়েছে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link