Live Update Bharat Bandh: বিক্ষোভের জেরে আটকে গেল ৫০ ট্রেন; কৃষকদের সঙ্গে কথা বলুন, মোদীর কাছে দাবি কংগ্রেসের

Mon, 27 Sep 2021-11:05 pm,

ভারত বনধের ডাক দিয়েছে ৪০টি কৃষক সংগঠনের সংযুক্ত কিষাণ মোর্চা।

নিজস্ব প্রতিবেদন: তিন কৃষি আইন (Farm Laws) পাশের একবছর পূর্তি। এই আইনের বিরোধিতা করে সোমবার ভারত বনধের (Bharat Bandh) ডাক দিয়েছে ৪০টি কৃষক সংগঠনের সংযুক্ত মোর্চা Samyukta Kisan Morcha (SKM)। এই বনধকে সমর্থন করেছে বাম, কংগ্রেস, সমাজবাদী পার্টি, আম আদমি পার্টি, টিডিপি-র মতো বিরোধী দলগুলো। কৃষি আইনের বিরোধিতায় জাতীয় স্তরে বিভিন্ন জায়গায় বনধ পালন করছেন কৃষকরা। প্রভাব পড়েছে কলকাতা থেকে জেলাতেও।

Latest Updates

  • ভারত বনধের জেরে ব্যাহত হল কমপক্ষে ৫০টি ট্রেনের চলাচল। টানা দশ ঘণ্টা পর ফের চালু হল পরিষেবা। উত্তরভারতে বনধের প্রভাব পড়ল সবচেয়ে বেশি। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    কৃষি আইনের বিরোধিতায় কৃষক বিক্ষোভ মেটাতে প্রধানমন্ত্রী কৃষকদের সঙ্গে কথা বলতে হবে, দাবি কংগ্রেসের। কৃষকদের সমস্যা সমাধানের পরিবর্তে তাদের দেশের শত্রু হিসেবে দেখানোর চেষ্টা করছে সরকার। এমনটাই অভিযোগ আনল কংগ্রেস।

    কৃষক নেতা রাকেশ টিকায়েত বলেন কৃষকদের রুটি আজ বাজারের বস্তু হয়ে যাচ্ছে। তা আটকাতেই এই বনধ। এই সমস্যার সমাধান হবে একমাত্র আলোচনার মাধ্যমে। এর জন্য সরকারকে নমনীয় হতে হবে।

    কৃষক বনধে আটকে যায় দিল্লি, আম্বালা ও ফিরোজপুরের ২০টি জায়গা। আটকে যায় ২৫টি ট্রেন। 

    ভারতীয় কিষাণ ইউনিয়নের প্রসিডেন্ট ভানুপ্রতাপ সিং বনধ নিয়ে নিশানা করেন রাকেশ টিকায়েতকে। তিনি বলেন, কৃষকরা তালিবানের রাস্তায় চলছে। 

  • কৃষি আইন বাতিলের দাবিতে সোমবার গোটা দেশব্যাপী বনধের ডাক দিয়েছে সংযুক্ত কিষান মোর্চা (Samyukta Kisan Morcha)। তাদের এই দাবিকে সমর্থন জানিয়েছে সিপিআইএম। সোমবার সকালে লেকটাউন যশোর রোড ক্রসিংঅবরোধ করে বাম কর্মীরা। 

    COMMERCIAL BREAK
    SCROLL TO CONTINUE READING

    যাদবপুর 8বি মোড়ে জড়ো হন বনধের সমর্থকারীরা। বেঞ্চ পেতে রাস্তায় বসে পড়েন। পোড়ানো হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল।

     প্রেসিডেন্সি কলেজের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে বনধ পালন করেন আন্দোলনকারীরা। 

    কোথাও কোথাও রাস্তায় ফুটবল খেলতে শুরু করেন বিক্ষোভকারীরা। শিয়ালদহ রুটে রেল অবরোধও করা হয়। ট্রেনের গায়ে উঠে পড়েন সিপিএম সমর্থকরা। 

  • দিল্লি-হরিয়ানার সিঙ্ঘু সীমানা বন্ধ করেছে বনধ সমর্থনকারীরা। অমৃতসরে ভোর ৫টা থেকে পথে আন্দোলনকারীরা। সতর্ক প্রশাসন। যেকোনও অপ্রীতিকর পরিস্থিতি রুখতে প্রস্তুত পুলিস। 

    অন্ধ্রপ্রদেশে Bharat Bandh পালন করছে বাম দলগুলো। কেরলেও একই ছবি। তিরুবন্তপুরমে একসঙ্গে বনধ পালন করছে শাসক এলডিএফ এবং বিরোধী ইউডিএফ

  • কৃষি আইনের বিরোধিতায় পাঞ্জাব-হরিয়ানার শম্ভু সীমানায় কৃষকদের বিক্ষোভ। হরিয়ানার কুরুক্ষেত্রের শাহাবাদে দিল্লি-অমৃতসর জাতীয় সড়ক অবরোধ। গাজিপুর সীমানাতেও একই ছবি। কৃষক নেতা রাকেশ টিকায়েত জানান, "ডাক্তার, অ্যাম্বুলেন্স এবং জরুরী পরিষেবার সঙ্গে যুক্তদের কোনও অসুবিধা করা হচ্চে না। আমরা কেবল দোকানদাদের কাছে একটা বার্তা পৌঁছতে চাই যে, বিকেল ৪টে পর্যন্ত দোকান বন্ধ রাখুন।" 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link