Abhishek in Tripura Live: অভিষেকের উপর `হামলা`, `জবাব দিন Amit Shah`, তোপ Derek-এর

Mon, 02 Aug 2021-3:14 pm,

ত্রিপুরা দখলে ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল।

নিজস্ব প্রতিবেদন: সোমবার ত্রিপুরা সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে পৌঁছে প্রথমে দুপুরে ত্রিপুরেশ্বরী মন্দির পুজো দেন তিনি। তারপর আগরতলায় হোটেলে দুপুর ৩.৩০-এ সাংবাদিক সম্মেলন করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 

Latest Updates

  • ত্রিপুরায় অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের উপর হামলা। গাড়িতে লাঠি দিয়ে মার। এই অভিযোগে রাজ্যসভায় সরব হলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিবৃতি দাবি করেন তিনি। টুইটে ডেরেক লেখেন, 'ত্রিপুরায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের উপর হামলা। রাজ্যসভায় এই বিষয়ে জানিয়েছি। অমিত শাহ দয়া করে সংসদে আসুন এবং প্রশ্নের উত্তর দিন। গণতন্ত্র?'  ঘটনার নিন্দা করেছেন মুকুল রায়ও। অভিষেককে পালটা তোপ দেগেছে রাজ্য বিজেপি। 

  • ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপি নেতৃত্বকে তোপ দাগেন তিনি। অভিষেক বলেন, "দু, চার দিন আগে 'অতিথি দেব ভব'র কথা বলছে, সেই বক্তব্যের উদাহরণ পেলাম। ত্রিপুরার মানুষের উপর ছেড়ে দিচ্ছি। বিজেপি নেতারা দিল্লি থেকে এসে বাংলার গণতন্ত্র নিয়ে গলা ফাটান। ত্রিপুরায় গণতন্ত্র দেখুক আগে।" তৃণমূলের সাধারণ সম্পাদককে পাল্টা নিশানা করেছেন রাজ্য তৃণমূলের মুখপাত্র শমীক ভট্টাচার্য। তিনি জানান, বিজেপির সংস্কৃতিতে কেউ কাউকে আক্রমণ করে না। বরং এ রাজ্যে দিলীপ ঘোষকে বারবার আক্রান্ত হতে হয়েছে।  

  • অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের ত্রিপুরা সফর ঘিরে তুঙ্গে উত্তেজনা। ত্রিপুরেশ্বরী মন্দিরে যাওয়ার পথে তৃণমূল সাধারণ সম্পাদকের গাড়িতে হামলার অভিযোগ। অভিযোগ, গোটা রাস্তায় দফায় দফায় বিক্ষোভের মুখে পড়ে তাঁর গাড়ি। বিভিন্ন জায়গায় পথ আটকানো হয়। লাঠি দিয়ে গাড়িতে মারা হয়। ভেঙে দেওয়া হয় গাড়ির কাঁচ। এরপর ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে ট্যাগ করে ঘটনার ভিডিয়ো টুইট করেছেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। তিনি লিখেন, 'বিজেপির শাসনে ত্রিপুরার গণতন্ত্র! রাজ্যকে নয়া উচ্চতায় পৌঁছে দেওয়ার জন্য ধন্যবাদ বিপ্লব দেব।' 

  • ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফর ঘিরে উত্তপ্ত ত্রিপুরা। ত্রিপুরেশ্বরী মন্দির চত্বরে 'গো ব্যাক' স্লোগান। বিজেপির বিরুদ্ধে স্লোগান দেওয়ার অভিযোগ। পালটা 'খেলা হবে' স্লোগান তৃণমূল কর্মীদের। অভিযোগ, পতাকা লাগাতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন তৃণমূল নেতা-কর্মীরাও। যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত, সুদীপ লাহাদের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। Zee ২৪ ঘণ্টাকে ফোনে দেবাংশু ভট্টাচার্য জানান, ২০০ থেকে ২৫০ জন বিজেপি কর্মী তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান। পুলিস নিরব দর্শকের ভূমিকা পালন করে।    

  • আগরতলায় পৌঁছলেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান দলের নেতা-কর্মীরা। সঙ্গে ছিলেন আইনমন্ত্রী মলয় ঘটক। এরপর ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজো দিতে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।   

  • সোমবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা সফরের আগেই ছেঁড়া হল তৃণমূলের বেশ কিছু হোর্ডিং ও ব্যানার। সেগুলিতে অভিষেক ছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও ছিল। এই ঘটনায় সরাসরি বিজেপি-র দিকে আঙুল তুলেছে তৃণমূল। 

    সামনেই বিধানসভা ভোট। ত্রিপুরা জয়ে লক্ষ্যে সাংগঠনিক ঘুঁটি সাজাতে শুরু করেছে তৃণমূল। আগরতলায় গিয়ে হোটেলে 'বন্দি' পেশাদার সংস্থার অ্যাইপ্য়াক সদস্যদের। বিপর্যয় মোকাবিলায় আইনে মামলা দায়ের করে তাঁদের তলবও করে পুলিস। যদিও আগাম জামিন পেয়ে গিয়েছেন তাঁরা। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও'ব্রায়েন জানিয়েছিলেন, শুক্রবার দিল্লি থেকে দু'দিনের সফরে আগরতলায় যাচ্ছেন অভিষেক। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link