নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যেই ভারতে ২০০ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় মহারাষ্ট্র শাটডাউন করা হল। জানানো হয়েছে অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া সব বন্ধ করে দেওযা হয়েছে। পাশাপাশি মুম্বই, নাগপুর পিম্পড়িতে সমস্ত অফিস বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি শোনা যাচ্ছে দিল্লিতেও সমস্ত অফিস বন্ধ করে দেওয়া হতে পারে। উল্লেখ্য, সরকারি-বেসরকারি সব দফতর বন্ধের সিন্ধান্ত নেওয়া হল। জরুরি পরিষেবায় শুধুমাত্র ২৫ শতাংশ কাজ করবে বলে জানানো হয়েছে। নাগপুর, পুনে, নাগপুরে এই সিদ্ধান্ত ৩১ মার্চ পর্যন্ত সমস্ত অফিস বন্ধের নির্দেশ। অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া সমস্ত দোকানপাট বন্ধের সিন্ধান্ত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এখনও পর্যন্ত ভারতে মৃত্যু হয়েছে মোট ৫ জনের। আজই আরও একজনের মৃত্যুর খবর মিলেছে। মহারাষ্ট্রের অবস্থাও আশঙ্কাজনক। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৭, হরিয়ানা ও উত্তরপ্রদেশে ১৬ করে আক্রান্ত। এখনও পর্যন্ত সেরে উঠেছেন ২০ জন। ৭ দিনের জন্য সমস্ত আন্তর্জাতিক উড়ান বাতিল হয়ে গিয়েছে। ওয়ার্ক ফ্রম হোমের পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। 


বিশ্বজুড়ে ক্রমেই চেপে বসছে করোনার ফাঁস। ১৮০টিরও বেশি দেশে ছড়িয়েছে মারণ ভাইরাস। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত ২ লক্ষ ৪৫ হাজার ৮০০ জন। মার্কিন মুলুকে মৃতের সংখ্যাটা একলাফে বেড়ে দাঁড়িয়েছে ২১৮। ফ্রান্সে করোনার বলি ৩৭২ বাহাত্তর। চিনকে ছাপিয়ে ইতালিতে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০৫ জনের। গোটা দেশে লকডাউন ঘোষণা করেও মৃত্যুমিছিল ঠেকাতে পারছে না ইতালি।


নিয়ম মেনে না চলাতেই সেদেশের এমন হাল বলে অভিযোগ উঠেছে। লন্ডনের পরিস্থিতিও ক্রমে ঘোরালো হচ্ছে। কার্যত লকডাউন চলছে সেখানেও। বেশিরভাগ অফিস কাছারি, শিল্পতালুক বন্ধ। লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে আমেরিকাতেও। উদ্বেগ বাড়িয়ে করোনা জাল বিছিয়েছে আফ্রিকাতেও। বুরকিনা ফাসোতে মৃত্যু হয়েছে একজনের।