নিজস্ব প্রতিবেদন: বিজেপি সভাপতি অমিত শাহের মনোনয়নপত্র দাখিল করতে এসে শক্তি প্রদর্শন করল এনডিএ। সবচেয়ে বড় কথা মনোনয়ণপত্র দাখিল অনুষ্টানে এসেছিলেন মহারাষ্ট্রে বিজেপির ঘোর সমালোচক শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। ছিলেন রামবিলাস পাসোয়ান, রাজনাথ সিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-নিয়ন্ত্রণ রেখায় পাক তত্পরতা দেখেই পাঞ্জাব-রাজস্থান সীমান্তে সেনা-ট্যাঙ্ক পাঠাচ্ছে ভারত


শনিবার মনোনয়নপত্র দাখিলের আগে একটি রোড শো করেন অমিত শাহ সহ এনডিএ নেতারা। ‘বিজয় সংকল্প সভা’ নামে একটি ছোট সভাও করেন তাঁরা। সেই সভায় উদ্ধব বলেন, ‘বাবা বলতেন যা করবে তা মন থেকেই করবে। বিজেপি বা কেন্দ্র সরকারের বিরুদ্ধে আমরা যেসব ইস্যু তুলেছিলাম তা সাধারণ মানুষের স্বার্থেই। বিজেপির সঙ্গে আমাদের বহু বিষয়ে মতবিরোধ ছিল। তা আমরা সমাধান করে ফেলেছি। আমরা কখনওই বিজেপিকে পেছন থেকে ছুরি মারিনি আর কখনও মারবও না।’



আরও পড়ুন-  ওভার ব্রিজ থেকে রেললাইনের ওপর লরি উল্টে মৃত তিন


লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগে উদ্ধব ঠাকরে খোলাখুলি তুলোধনা করতেন বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তা সে রাম মন্দির নির্মাণ ইস্যুতেই হোক বা ভারত-পাক সীমান্ত সমস্যা। বরাবরই বিজেপিকে ফালাফালা করেছেন উদ্ধব।



একসময় মহরাষ্ট্রে একলা লড়বে বলেও ঘোষণা করে দেন উদ্ধব। খোদ অমিত শাহ তাঁকে বোঝাতে মুম্বই এলেও ব্যর্থ হয়ে ফিরে যান। সেই উদ্ধবই শনিবার গান্ধীনগরে অমিত শাহের রোড শো-তে হাজির। তাঁকে শেষ পর্যন্ত আসন সমঝোতায় রাজি করিয়ে ফেলেছেন অমিত শাহ।