নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রসঙ্ঘে মাসুদ আজহার আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষিত হওয়ার পর খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছে কংগ্রেস। এবার ঠিক ভোটের আগে তারা দাবি করল, মনমোহন সিংয়ের জমানায় একবার-দুবার নয়, ৬ বার সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছে। সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতা রাজীব শুক্লা তারিখ ধরে ধরে ৬টি সার্জিক্যাল স্ট্রাইকের দাবি করেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্লার দাবি, ২০০৮ সালের ১৯ জুন জম্মু-কাশ্মীরের পুঞ্চের ভট্টল সেক্টরে প্রথম সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল। দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল নীলম নদীর কাছে ২০১১ সালের ৩০ অগস্ট থেকে ১ সেপ্টেম্বরের মধ্যে। তৃতীয় সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল ২০১৩ সালের ৬ জানুয়ারি সাবন পাত্রা চেকপোস্টে। ২০১৩ সালের ২৭-২৮ জুলাই নাজাপীর সেক্টরে হয়েছিল চতুর্থ সার্জিক্যাল স্ট্রাইক। ২০১৩ সালের ৬ অগস্ট নীলম ঘাটিতে পঞ্চম এবং ২০১৪ সালে ১৪ জানুয়ারি ষষ্ঠ সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল।                   




কিন্তু প্রশ্ন উঠছে, এতদিন কেন সার্জিক্যাল স্ট্রাইকের কথা প্রচার করেনি কংগ্রেস? রাজীব শুক্লার বক্তব্য, একটা মাত্র সার্জিক্যাল স্ট্রাইক করে পিঠ চাপড়াচ্ছে বিজেপি। কিন্তু সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে রাজনীতি করেননি মনমোহন সিং। 



নরেন্দ্র মোদী একাধিকবার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে কংগ্রেসকে খোঁচা দিয়েছেন। বলেছিলেন, সার্জিক্যাল স্ট্রাইকের পর গোটা দেশ উত্সবমুখ হয়ে উঠেছিল, কিন্তু কংগ্রেসের দফতরে শোকের আবহ ছিল।     


আরও পড়ুন- 'ফণি'র জেরে আগামী দু'দিন দক্ষিণবঙ্গের কোন জেলায় কতটা বৃষ্টিপাত? জেনে নিন