জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মধ্যপ্রদেশের জব্বলপুরের একটি চাঞ্চল্যকর ঘটনা সামনে এসেছে। সেখানে একটি মুসলিম ছেলে এবং হিন্দু মেয়ের কোর্ট ম্যারেজকে কেন্দ্র করে পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে। আসলে, দুজনের বিয়ের কার্ড তুমুল ভাইরাল হয়েছে। খবর ছড়িয়ে পড়তেই মেয়েটির পরিবারের সদস্যরা এসপির কাছে বিয়ে বন্ধের আবেদন জানিয়েছেন। এর পাশাপাশি লাভ জিহাদ ও ধর্মান্তরের অভিযোগও উঠেছে। জব্বলপুরের এই ঘটনায়, বিয়ের কার্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বিতর্ক বাড়ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আয়াজের সঙ্গে বিয়ের পর হিন্দু মেয়ে নমিকার নাম বদলে উজমা ফাতিমা রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।


আরও পড়ুন: Anubrata Mandal: তিহাড়ে তৃণমূল প্রতিনিধি দল, গ্রেফতারির পর প্রথমবার জেলে গিয়ে কেষ্ট-সুকন্যার সঙ্গে সাক্ষাৎ


জব্বলপুরে ধর্মান্তর


মেয়েটির বাবা-মায়ের পাশাপাশি, হিন্দু সংগঠনগুলিও লাভ জিহাদ এবং ধর্ম পরিবর্তনের অভিযোগ এনে বিয়ে বন্ধ করার আবেদন করেছে। ধর্মান্তরের ঘটনা সামনে আসায় ক্ষুব্ধ হিন্দু সংগঠনগুলো। তারা এসপির কাছে হিন্দু মেয়ের ধর্মান্তর বন্ধের দাবি জানিয়েছেন।


জব্বলপুরের মক্কা নগরের বাসিন্দা ২৫ বছর বয়সী মহম্মদ আয়াজ, কুদওয়াসি কলোনির আমখেরার বাসিন্দা অনামিকা দুবেকে, ৪ জানুয়ারী, ২০২৩ সালে জব্বলপুর আদালতে তিনজনের উপস্থিতিতে বিয়ে করেন। এর পর থেকেই অনামিকার বাবা তার মেয়েকে খুঁজছেন।


আরও পড়ুন: Rahul Gandhi: 'অঙ্ক বলছে, বিরোধী ঐক্য জিতবে', আমেরিকায় সাংবাদিকদের বললেন আত্মবিশ্বাসী রাহুল


বিয়ের কার্ড ভাইরাল


আয়াজ খান এবং অনামিকা দুবের কোর্ট ম্যারেজ কেস এবং বিয়ের কার্ড ভাইরাল হওয়ার পরে, ওই হিন্দু মেয়ের পরিবারের সদস্যরা এবং হিন্দু সংগঠনগুলি অভিযোগ করে যে আয়াজ খান গোপনে আদালতে অনামিকা দুবেকে বিয়ে করেছেন। এখন মুসলিম যুবক মহম্মদ আয়াজ হিন্দু মেয়ে অনামিকা দুবেকে মুসলিম রীতি অনুযায়ী মুসলিম নাম উজমা ফাতিমা ব্যবহার করে ৭ জুন বিয়ে করতে যাচ্ছেন, যার বিয়ের কার্ড এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।


মেয়েটির মা এই কথা জানান


অভিযোগ জানাতে এসপি অফিসে পৌঁছে মেয়েটির মা অন্নপূর্ণা দুবে বলেন, মহম্মদ আয়াজ তাঁদের মেয়েকে ভুল বুঝিয়ে তুলে নিয়ে গিয়েছে। তাঁর এবং তাঁর পরিবারের সদস্যদের নামের বিয়ের কার্ড ভাইরাল হওয়ার খবর সোশ্যাল মিডিয়া থেকে পেয়ে তাঁরা তাকে খুঁজছিলেন।


মেয়েটির মা এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। মেয়েকে ফিরিয়ে দেওয়ার জন্য তিনি পুলিস প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি হিন্দু মেয়েদের বলতে চাই এই সব ছেলেদের থেকে দূরে থাকতে’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)