নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে ডান্স বার নিষিদ্ধ করতে পারে না রাজ্য সরকার। এমনটাই জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি ডান্স বারের ওপরে জারি করা রাজ্য সরকারের কড়া নির্দেশিকাও অনেকটা হালকা করে দিল শীর্ষ আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দু-একদিনের মধ্যেই এইমস থেকে ছাড়া হবে অমিত শাহকে


উল্লেখ্য, রাজ্যের ডান্স বারগুলির জন্য কড়া নিয়ম চালু করে মহরাষ্ট্র সরকার। এমনকি ২০০৫ সাল থেকে রাজ্যে কোনও ডান্স বারকে লাইসেন্স দেয়নি রাজ্য সরকার। সোমবার সুপ্রিম কোর্ট তার রায়ে জানিয়েছে, ডান্সবার মালিকরা বারে অরকেস্ট্রা চালু করতে পারবেন। পাশাপাশি বারে আসা লোকজন বারে নর্তকীদের টিপস দিতে পারবেন। তবে নাচের সময় স্টেজ লক্ষ করে টাকা বা কয়েন ওড়ানো যাবে না।


এদিন সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দেয় রাজ্যে ডান্স বারে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করতে পারে না সরকার। এনিয়ে বহু কড়া নির্দেশিকা জারি করতে পারে সরকার কিন্তু তা নিষিদ্ধ করতে পারে না।


আরও পড়ুন-রথযাত্রা করতে চেয়ে ফের নবান্নে বিজেপি, গৃহীত চিঠি


রাজ্য ডান্স বারগুলিতে সিসিটিভি বসানোর নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। তাও তুলে নিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি শিক্ষা প্রতিষ্টান ও ধর্মীয় প্রতিষ্ঠানের ১ কিলোমিটারের মধ্যে কোনও ডান্স বাস খোলা যাবে না বলে যে নির্দেশিকা ছিল তা খারিজ করা হয়েছে। বলা হয়েছে ওই নিয়ম শহরের ক্ষেত্রে প্রযোজ্য হতে পারে না। রাজ্য সরকার নির্দেশ দিয়েছিল বারে খাওয়ার জায়গা ও নাচের জায়গা পৃথক করতে হবে। সেই নির্দেশিকাও তুলে নিতে নির্দেশ দেওয়া হয়েছে।