নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ‌যোগেশ্বরী এলাকা থেকে গ্রেফতার করা হল পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত এক জঙ্গিকে। কলকাতা পুলিসের দেওয়া তথ্যের ভিত্তিতে মুম্বই পুলিসের এটিএফ ফয়জল হাসান মির্জা নামে ওই ৩২ বছরের ‌যুবককে শুক্রবার গ্রেফতার করে। ভারতের একাধিক জায়গায় হামলা ও বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে হত্যার ভার দেওয়া হয়েছিল ফয়জলকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বই পুলিস সূত্রে খবর, শারজা ও দুবাই হয়ে ফয়জল পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণের জন্য গিয়েছিল। বিস্ফোরক ব্যবহার, অত্যাধুনিক হাতিয়ার চালানো ও আত্মঘাতী হামলার প্রশিক্ষণ নিয়েছিল সে। লস্কর ই তৈবার সদস্য বলে মনে করা হচ্ছে ফয়জলকে।


আরও পড়ুন-নিরাপত্তা থেকে ব্যালট- গ্রাম বাংলা কোথায় দাঁড়িয়ে? দেখে নিন


ফয়জলকে পাকিস্তানে ডাকা হয়েছিল মুম্বইয়ে বেশকিছু জঙ্গি কা‌র্যকলাপ চালানোর জন্য। আর পাকিস্তানে তাকে ডেকে পাঠিয়েছিল মুম্বই হামলায় অভি‌যুক্ত এক ব্যক্তি। মুম্বই পুলিস সুত্রে সংবাদ মাধ্যমের খবর, ভারত থেকে ফয়জল প্রথমে শারজায় ‌যায়, তারপর সে চলে ‌যায় দুবাইয়ে। সেখান থেকেই সে করাচি চলে ‌যায়। গোটা বিষয়টি তদারকি করেছিল আইএসআই।


আরও পড়ুন-রবিবারের বারবেলায় বৃষ্টিতে স্নান করল ৫ জেলা


ধৃত ‌ফসজলকে জেরা করে জানা গিয়েছে, ভারতের বিভিন্ন জনবহুল স্থানে হামলার ছক কষেছে একটি জঙ্গি সংগঠন। সেই সংগঠনের সঙ্গে জড়িত ছিল সে। এছাড়াও মুম্বই এটিএসের দাবি, মুম্বইয়ের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে হত্যার ছক কষা হয়েছিল।