নিজস্ব প্রতিবেদন: প্রতিরক্ষামন্ত্রক থেকে রাফালের ফাইল খোয়া গিয়েছে বলে বুধবার সুপ্রিম কোর্টে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। রাফালের ফাইল গায়েব হওয়া নিয়ে মোদী সরকারকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর খোঁচা, প্রতিরক্ষামন্ত্রক থেকে নথি চুরি গিয়েছে। এরা প্রতিরক্ষামন্ত্রক সামলাতে পারে না, দেশ সামলাবে কীভাবে? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নবান্ন থেকে বেরানোর সময় মুখ্যমন্ত্রী বলেন, ''আবার গর্ব করে বলছে প্রতিরক্ষামন্ত্রক থেকে কেউ নথি চুরি করে নিয়ে গিয়েছে। এটা কেন্দ্রের দেখার কথা''। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত নথিই শুধু নিরাপদ না থাকলে তাহলে দেশ কীভাবে সুরক্ষিত থাকবে? প্রশ্ন মমতার। এনিয়ে তদন্ত হওয়া উচিত বলেও মনে করেন মুখ্যমন্ত্রী।    



গত বছরের ১৪ ডিসেম্বর রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই রায় পুনর্বিবেচনার জন্য আর্জি জমা পড়েছিল শীর্ষ আদালতে। কেন্দ্রীয় সরকারের অ্যাটর্নি জেনারেল কেকে বেণুগোপাল সুপ্রিম কোর্টে স্বীকার করেন, প্রতিরক্ষামন্ত্রক থেকে কিছু গুরুত্বপূর্ণ নথি চুরি গিয়েছে। সরকারি কর্মচারীরা এই কাজের সঙ্গে যুক্ত বলে মনে করা হচ্ছে।


আরও পড়ুন- এয়ার স্ট্রাইকের প্রমাণ চাই? মোক্ষম জবাব অক্ষয়ের


কেন্দ্রের তরফে এই যুক্তি দেওয়ার পর প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানতে চান, কী ব্যবস্থা নেওয়া হয়েছে সরকারি তরফে? অ্যাটর্নি জেনারেল সুপ্রিম কোর্টে জানান, তদন্ত চলছে।