জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাসপাতালে যাওয়ার রাস্তা নেই। আর রাস্তা-ই যেখানে নেই, সেখানে অ্যাম্বুলেন্স তো দিবাস্বপ্ন! তাই কাপড়ের ঝোলায় বাঁশে ঝুলিয়ে নিয়ে যাওয়া হল হাসপাতালে। সময় লাগল ৩ ঘণ্টা। যদিও হাসপাতালে পৌঁছনো হল বটে, কিন্তু জীবনরক্ষা হল না। হাসপাতালে পৌঁছনোর পরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল ৪০ বছরের ওই ব্যক্তির। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুতে। তামিলনাড়ুর উপজাতি অধ্যুষিত পাহাড়ি এলাকায় গ্রাম থেকে হাসপাতাল ১৫ কিলোমিটার দূরে। এদিকে হাসপাতালে যাওয়ার জন্য কোনও রাস্তা পর্যন্ত নেই।  সেই কারণেই বাঁশে করে কাপড়ের ঝোলায় ঝুলিয়ে হাসপাতালে নিয়ে আসা হয় বছর ৪০-এর ওই অসুস্থ ব্যক্তিকে। আর তারপর হাসপাতালে ভর্তির পরই মর্মান্তিক পরিণতি। মৃতের নাম পালানিস্বামী। 


মনে করা হচ্ছে, একদিকে এত ধকল, অন্যদিকে সঠিক সময়ে চিকিৎসা না পাওয়াতেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। এই ঘটনায় তিরুপ্পুরের জেলাশাসক টি ক্রিস্টুরাজ জানান যে, এলাকায় রাস্তা তৈরির কাজ চলছে। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন পালানিস্বামী। তাই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন হয়ে পড়ে।


কিন্তু রাস্তা না থাকায় মেলেনি অ্যাম্বুলেন্স। তাই বাঁশে করে কাপড়ের ঝোলায় ঝুলিয়েই, পাহাড়ি চড়াই-উতরাই ভেঙে অসুস্থ পালানিস্বামীকে নিয়ে হাসপাতালের পথ ধরেন পরিবারের লোকেরা। প্রায় ৩ ঘণ্টা এভাবেই যাওয়ার পর হাসপাতালে পৌঁছন তাঁরা। তারপর পালানিস্বামীকে ভর্তি করেন হাসপাতালে। কিন্তু শেষ রক্ষা হয়নি।


আরও পড়ুন, Vande Bharat: শুধু প্রস্রাব করতেই চড়েন বন্দে ভারতে! গচ্ছা দিলেন ৬০০০ টাকা...



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)