নিজস্ব প্রতিবেদন: অসমের পর এবার মণিপুরের তৈরি হবে নাগরিকপঞ্জী। রাজ্য থেকে অনুপ্রবেশকারীদের বের করতে ও নাগরিকপঞ্জী তৈরির ব্যাপারে একটি প্রস্তাব পাস করল মণিপুর বিধানসভা। সংবাদসংস্থা এএনআইকে একথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-রেইকি করে সিনেমার কায়দায় পার্টি অফিসে ঢুকে পরপর গুলি, মধ্যমগ্রাম শুটআউটকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য 


সংবাদসংস্থাকে বীরেন সিং বলেন, নাগরিকপঞ্জী তৈরির পক্ষে মণিপুর। এনিয়ে ইতিমধ্যেই একটি প্রস্তাব পাস করেছে রাজ্য মন্ত্রিসভা। মণিপুর ছাড়াও উত্তরপূর্বের অনেক রাজ্যেই নাগরিকপঞ্জী তৈরির প্রয়োজন।


উল্লেখ্য, অসমে নাগরিকপঞ্জীর চূড়ান্ত তালিকা তৈরি হয়েছে। এনিয়ে রাজ্য বিজেপিতে অসন্তোষ চরম। এর মধ্যেই সোমবার অসমে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সাফ ঘোষণা করেছেন, অনুপ্রবেশকারীদের ভারতে কোনও জায়গা নেই। অন্য রাজ্যেও তাদের ঢুকতে দেওয়া হবে না। পাশাপাশি তিনি এও বলেন, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ হলেও উত্তরপূর্বের রাজ্যগুলির জন্য তৈরি ৩৭১ ধারায় হাত দেওয়া হবে না।



আরও পড়ুন-নানুরের বিজেপি কর্মীর মৃত্যুতে মমতার বিরুদ্ধে 'বিস্ফোরক' মুকুল


এ ব্যাপারে মণিপুরের মুখ্যমন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী সোজাসাপটা জানিয়ে দিয়েছেন দেশের কোনও জায়গাতেই অনুপ্রবেশকারীদের থাকতে দেওয়া হবে না। অসমে নাগরিকপঞ্জী তৈরি হয়েছে সুপ্রিম কোর্টের তত্ত্ববধানে। একইভাবে মণিপুরেও নাগরিকপঞ্জী তৈরির কথা কেন্দ্রকে বলা হবে।