নিজস্ব প্রতিবেদন: দিল্লি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার দিল্লির মুন্ডকা এলাকায় একটি বাড়িতে বিধ্বংসী আগুন লাগে। সেই বাড়ির দ্বিতীয় তলায় বহু মানুষের পুড়ে যাওয়া দেহাবশেষ পাওয়া গেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার চারতলা এই বাড়িতে আগুন লেগে যায়। এখনও পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। পুলিস জানিয়েছে, প্রথম তলা থেকে আগুনের সূত্রপাত হয়। এখানে একটি সিসিটিভি ক্যামেরা এবং রাউটার তৈরির সংস্থার অফিস রয়েছে।


সংস্থার মালিক হরিশ গোয়েল এবং তাঁর ভাই বরুন গোয়েলকে এই ঘটনার পরে আটক করা হয়। ডেপুটি পুলিস কমিশনার (আউটার) সমীর শর্মা জানিয়েছেন এই দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে। 


 



দিল্লির দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গ জানিয়েছেন, "আমাদের ফায়ার ফাইটারদের অনুসন্ধান অভিযানের সময় বাড়ির দ্বিতীয় তলায় মানুষের পুড়ে যাওয়া দেহাবশেষ পাওয়া গেছে। তবে আমরা বলতে পারব না এটি একটি দেহেরই অবশেষ নাকি একাধিক মৃতদেহ। যদিও আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে, তবুও কুলিং এবং অনুসন্ধান অভিযান অব্যাহত রয়েছে।"


বর্তমানে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে রয়েছে বলেও জানানো হয়েছে।


আহত ১২ জনের মধ্যে একজন বাদে বাকি সকলের পরিচয় জানা গেছে বলে জানানো হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং শুশ্রূষা করা হয়েছে বলে জানানো হয়েছে। 


পুলিসের তরফে জানানো হয়েছে শুক্রবার বিকেল ৪.৪৫ মিনিট নাগাদ আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পাওয়ার পরেই মেট্রোর ৫৪৫ নম্বর পিলারের কাছে দুর্ঘটনাস্থলে পৌঁছান তাঁরা। বাড়ির জানলা ভেঙে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানা গেছে। 


আরও পড়ুন: Delhi Fire: দিল্লির বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত কমপক্ষে ২৬


প্রাথমিক তদন্তে জানা গেছে যে এই চারতলা বাড়িটি বিভিন্ন সংস্থাকে অফিস হিসেবে ভাড়া দেওয়া হত। তাঁরা আরও জানিয়েছে ওই সংস্থার ৫০ জনের বেশি কর্মীকে উদ্ধার করা হয়েছে এবং ২৭ জনের মৃতদেহ পাওয়া গেছে।   


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)