নিজস্ব প্রতিবেদন : ডেঙ্গি চিকিত্সায় ফের পাহাড়প্রমাণ বিল। নয়ডার ফর্টিস হাসপাতালের পর এবার কাঠগড়ায় গুরুগ্রামের মেদান্ত হাসপাতাল। এক শিশুর ডেঙ্গি চিকিত্সায় ১৬ লাখ টাকা বিল করার অভিযোগ উঠল গুরুগ্রামের মেদান্ত হাসপাতালের বিরুদ্ধে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিযোগ, ২১ দিন ধরে চিকিত্সার জন্য ৮ বছরের এক শিশুর পরিবারের হাতে প্রায় ১৬ লাখ টাকার বিল ধরায় হাসপাতাল কর্তৃপক্ষ। এরপরই ওই হাসপাতাল থেকে ছেলেকে সরিয়ে নিয়ে অন্য হাসপাতালে ভর্তি করে বাড়ির লোক। পরে সেখানেই মৃত্যু হয় শিশুটির।


ওই শিশুর বাবা অভিযোগ করেছেন, ২১ দিনের চিকিত্সার জন্য ১৫ লাখ ৮৮ হাজার বিল ধরানো হয় তাঁদেরকে। বিলের অঙ্ক কমানোর জন্য অনুরোধ করা হলেও, তাদের আর্জিতে কান দেয়নি কর্তৃপক্ষ। এমনকি দিন দিন তাঁর ছেলের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যাচ্ছে দেখে, এরপর বেগতিক বুঝেই ছেলেকে সরকারি হাসপাতালে ভর্তি করার জন্য জোর করতে থাকেন মেদান্ত চিকিত্সকরা।


শুক্রবার মেদান্ত হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে মৃত শিশুর পরিবার। এরপরই ঘটনার কথা সামনে আসে। মেদান্ত হাসপাতালের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে গুরুগ্রাম পুলিস।


আরও পড়ুন, চলন্ত ট্যাক্সিতে মহিলাকে গণধর্ষণ থানেতে


প্রসঙ্গত উল্লেখ্য, সেপ্টেম্বর মাসে একইরকমভাবে ডেঙ্গি চিকিত্সায় ১৬ লাখ টাকা বিল করার অভিযোগ উঠেছিল নয়ডার ফর্টিস হাসপাতালের বিরুদ্ধে। ৩ বছরের শিশুকন্যা আদ্যা সিংয়ের ১৫ দিনের চিকিত্সায় ১৬ টাকা বিল করেছিল ফর্টিস। সেক্ষেত্রেও বাঁচানো যায়নি আদ্যাকে।