নিজস্ব প্রতিবেদন: বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে সতর্ক বিজেপি। মন্ত্রীর বিরুদ্ধে ওঠা অভিযোগ দলের পক্ষ থেকে উড়িয়ে দেওয়া হয়নি। বরং মানেকা গান্ধী ও স্মৃতি ইরানির মতো মন্ত্রী আকবরের কোর্টেই বল ঠেলেছেন। তবে এবার পরক্ষে মহিলা সাংবাদিকদের দিকেই এবার আঙুল তুললেন মধ্যপ্রদেশের এক বিজেপি নেত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এবার ভারতে তৈরি যন্ত্রাংশে ভর করেই উড়বে মার্কিন যুদ্ধবিমান এফ-১৬


শিবরাজ সিং চৌহানের রাজ্যে বিজেপির মহিলা মোর্চার প্রধান লতা কেলকর তোপ দেগেছেন মহিলা সংবাদিকদের দিকেই। সংবাদসংস্থা এএনআইকে তিনি এম জে আকবর প্রসঙ্গে বলেন, মহিলা সাংবাদিকরাও এতটা নিস্পাপ নন যে তাদের যে কেউ ব্যবহার করে বসবে।



এদিকে, দলের নেতারা যেখানে আকবরের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে সাবধানী সেখানে সংবাদিকদের দুষেও সামলে নিয়েছেন আশা কেলকর। তিনি আরও বলেন, প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ মহিলাদের শক্তি দেবে।



উল্লেখ্য,  ৬ জন মহিলা প্রাক্তন সাংবাদিক ও সম্পাদক এম জে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। প্রথন অভিযোগটি করেন সাংবাদিক প্রিয়া রামানি। ভোগ ইন্ডিয়া-য় তাঁর লেখা একটি নিবন্ধে রামানি ওই অভিযোগ করেন। পরে তিনি আকবরের নাম প্রকাশ করেন। এরপর সুতপা পাল নামে আরও এক সাংবাদিক ওই একই অভিযোগ করেন। এক ইন্টারভিউয়ের সময় তাঁকে আকবর যৌন হেনস্থা করেন বলে অভিযোগ করেন ওই মহিলা সাংবাদিক। একইরকম অভিজ্ঞতার কথা জানিয়েছেন সাংবাদিক সাবা নাকভি ও লেখিকা গাজালা ওয়াহাব।


আরও পড়ুন-'জেলে থাকা উচিত আপনার', দাড়িভিট হাইস্কুলের প্রধান শিক্ষককে দেখেই ক্ষোভে ফেটে পড়লেন বিধায়ক


এদিকে আকবরের বিরুদ্ধে নতুন এক অভিযাগ করেছেন মাজলি ডে পু কাম্প নামে মার্কিন প্রবাসী এক সাংবাদিক। তাঁর অভিযাগ ২০০৭ সালে দ্যা এশিয়ান এজ সংবাদপত্রে ইন্টার্নশিপ করার সময় তাঁকে য়ৌন হেনস্থা করেন আকবর। কাম্প জানিয়েছেন, ইন্টার্নশিপ শেষ করে ফেরার সময় তিনি আকবরের সঙ্গে দেখা করতে যান। সে সময় আকবর কেবিনে তাঁকে জোর করে জড়িয়ে ধরে চুম্বন করেন।