নিজস্ব প্রতিবেদন: রাত ৮ টায় আত্মনির্ভরভারতের আত্মপ্রকাশের কথা শুনেছে গোটা দেশ। তার সুর ধরেই লকডাউনের ফলে বেহাল অতি ক্ষুদ্র , ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলিকে (MSME)বাঁচাতে ঢাল হিসেবে বড়সড় আর্থিক প্যাকেজের ঘোষণা করেছেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। দল এক,সরকার এক,কিন্তু উল্টো সুরে মন্তব্য করে বসেছেন আরেক কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। তাই একই পদ্মের দুই পাতার  ভিন্ন আচরণ দেখে কটাক্ষ করতে ছাড়েননি প্রবীন কংগ্রেস নেতা পি চিদম্বরম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কে কোথায় হাঁটছে তা দেখা সম্ভব নয়! ব্যবস্থা নিক রাজ্য, সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট


 বিতর্কের সুরকে চরমে উঠিয়ে দিয়ে চিদম্বরম টুইট করে লিখেছেন, মন্ত্রী গড়করি বলছেন সরকার ও পিএসইউ গুলির এমএসএমই গুলির কাছে ৫ লক্ষ কোটি ঋণ রয়েছে, আবার মন্ত্রী সীতারামন বলছেন তিন লক্ষ কোটি টাকা ঋণ দেবেন। এখন কে যে ঋনগ্রহণকারী আর কে পাওনাদার কিছুই বুঝতে পারছি না। তবে এটুকুতেই থেমে থাকেননি প্রাক্তন অর্থমন্ত্রী। কটাক্ষের সুরে ফের প্রশ্নবান ছুড়ে বলেছেন,"দুই মন্ত্রী হিসেব নিকেশ মিটিয়ে এমএসএমইগুলিকে সরকারের সহায়তা ছাড়া বাঁচতে দেবেন কি?"




তবে এমএসএমই সংগঠনগুলির অবশ্য দাবি, এই বেহাল অবস্থায় যে আর্থিক প্যাকেজ দেওয়া হয়েছে তা তুচ্ছ। তা দিয়ে ক্ষতির সমুদ্র পার করা সম্ভব নয়।