নিজস্ব প্রতিবেদন:  আরও একবার ভয়াবহ অভিজ্ঞতার সাক্ষী থাকল দিল্লি। পাঁচ ঘণ্টা ধরে দুই নাবালকের ওপর চলল অকথ্য অত্যাচার। যৌনাঙ্গে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেওয়া হল। আঘাত করা হল কাঁচের বোতল দিয়ে। এখানেই শেষ নয়। ওই ২ নাবালককে বাধ্য করা হল একে অপরের সঙ্গে যৌনতায় লিপ্ত হতে। এরপর সেই দৃশ্য ভিডিও করে ছেড়ে দেওয়া হল সোশ্যাল মিডিয়ায়। এমন বেনজির ঘটনায় ফের একবার প্রশ্নের মুখে দিল্লির নিরাপত্তাব্যবস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত অক্টোবর পূর্ব দিল্লির রোহিনীতে এই ঘটনা ঘটলেও, শনিবার নিগৃহীত দুই নাবালকের পরিবারের তরফে থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনায় অভিযুক্ত ১০ জনের মধ্যে এখনও পর্যন্ত ২ জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের বিরুদ্ধে পক্সো ধারা অর্থাত্ যৌন নিগ্রহ থেকে শিশু নিরাপত্তা আইন মোতাবেক মামলা রুজু করেছে পুলিস।


আরও পড়ুন: ৩ ঘণ্টায় ৪ জনের গণধর্ষণ, মানুষের সামনেই অপরাধীদের ফাঁসির দাবি নির্যাতিতার


পুলিস জানিয়েছে, নিগৃহীত দুই নাবালকের বয়স ১৩ ও ১৫ বছর। তাদের বাড়ি মেট্রো বিহার এলাকার হোলাম্বি কালান এলাকায়। সেখানে পরিবারের সঙ্গেই থাকে তারা। ওই এলাকারই বাসিন্দা কানওয়ার সিং তার বাড়িতে চুরির সন্দেহে বছর তেরোর নাবালককে ডেকে পাঠায়। সেখানে ছিল কানওয়ারের পরিচিত আরও বেশ কয়েকজন যুবক। বছর তেরোর নাবালককে বেধড়ক মারধর করে কানওয়ার ও তার দলবল। কোমরের ব্লেট দিয়ে তাকে মারা হয় বলে অভিযোগ। কিন্তু অপবাদ মেনে নেয়নি ওই নাবালক। এরপর ডেকে পাঠানো হয় তার বন্ধুটিকেও। তাদের একে অপরের সঙ্গে অস্বাভাবিক যৌন ক্রিয়ায় লিপ্ত হতে বাধ্য করা হয়। সেই দৃশ্য মোবাইলে ভিডিও করে অভিযুক্তরা। এরপর লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেওয়া হয় যৌনাঙ্গে। কাঁচের বোতল দিয়েও আঘাত করা হয়। পুরুষাঙ্গে দেওয়া হয় সিগারেটের ছ্যাঁকাও।


গত ২৬ অক্টোবর এতকিছু ঘটে গেলেও মুখ খোলেনি নিগৃহীত দুই নাবালকের পরিবার। কিন্তু যখন সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেওয়া হয়, তখনই পুলিসের দ্বারস্থ হন নিগৃহীত ২ নাবালকের বাবা-মা। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা।    


আরও পড়ুন: প্যারাডাইস পেপার্স: আর্থিক দুর্নীতিতে ফাঁসল ৭১৪ জন ভারতীয়-সহ মোদীর মন্ত্রীও