নিজস্ব প্রতিবেদন: যে পাঁচ রাজ্যের ভোটের ফল ঘোষণা হচ্ছে, তার মধ্যে একটিতেই ক্ষমতায় ছিল কংগ্রেস। বাকিগুলিতে কংগ্রেস ছিল বিরোধী আসনে। সেই চার রাজ্যের মধ্যে তিনটিতে কংগ্রেসের ফল ভালো হওয়ার ইঙ্গিত মিলছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অথচ মিজোরামে জোর ধাক্কা খেল কংগ্রেস। তারা তো ক্ষমতাচ্যূত হতেই চলেছে। একই সঙ্গে মিজোরামের মুখ্যমন্ত্রী কংগ্রেসের লাল থানওয়ালা হেরে গিয়েছেন। তিনি এবার দুটি আসন থেকে ভোটে লড়েছিলেন। দুটি আসনেই তিনি হেরেছেন।


মিজোরামের মুখ্যমন্ত্রী ভোটে লড়েছিলেন চম্পাই দক্ষিণ ও সিরচিপ আসন থেকে তিনি হেরেছেন। চম্পাইয়ে তাঁকে হারিয়েছেন এমএনএফের টিজে লালনান্টলুঙ্গা। লাল থানওয়ালা পেয়েছেন ৪১৬৩ ভোট। অন্যদিকে এমএনএফের প্রার্থী পেয়েছেন ৫২১২ ভোট। ওই আসনে মিজোরামের মুখ্যমন্ত্রী ১০৪৯ আসনে হেরেছেন।


Live TV-তে দেখুন লেটেস্ট আপডেট


এছাড়া সিরচিপে তিনি হেরেছেন নির্দলের কাছে। সেখানে ৫৪৮১ ভোট পেয়ে জিতেছেন নির্দল প্রার্থী লালধুওমা। মিজোরামের মুখ্যমন্ত্রী হেরেছেন ৪১০ ভোটে। তিনি পেয়েছেন ৫০৭১ ভোট।


মুখ্যমন্ত্রীর মতোই কংগ্রেসেরও ওই রাজ্যে ভরাডুবি হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই রাজ্যে ২৪টি আসনে এগিয়ে মিজো ন্যাশনাল ফ্রন্ট। ওই রাজ্যে সরকার গড়তে প্রয়োজন ২১টি আসন। ফলে এমএনএফ ওই রাজ্যে সরকার গড়ার পথে।


মিজোরামে কংগ্রেস এখনও পর্যন্ত ৬টি আসনে এগিয়ে। বিজেপি একটি আসনে এগিয়ে। অন্যান্যরা এগিয়ে রয়েছে ৯টি আসনে।