জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকায় অনিয়ম ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ নিয়ে তোলপাড় শুরু হয়েছে দেশের বিভিন্ন জায়গায়। পাশাপাশ বিভিন্ন ধরনের অভিযোগ ওঠার পর নেট বাতিল করেছে কেন্দ্র। দুইয়ে মিলিয়ে বেশ বেকায়দায় কেন্দ্র। এবার এনিয়ে প্রধামন্ত্রীকে চোঁচাছোলা ভাষায় নিশানা করলে রাহুল গান্ধী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- জমি বিতর্কের মধ্যে ঘর ছেড়েছিলেন, এবার শান্তি নিকেতনে ফিরছেন অমর্ত্য সেন


রাহুল গান্ধী আজ বলেন, ভারত জোড়ো ন্যায় যাত্রায় আমরা মণিপুর থেকে মহারাষ্ট্র গিয়েছি। রাস্তার বহু তরুণ অভিযোগ করেছিলেন দেশে বহু পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়। আপনারা জানেন নিট  ও নেটের প্রশ্ন ফাঁস হয়েছে। নেট বাতিলও হয়ে গিয়েছে। বলা হচ্ছিল মোদীজি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামিয়ে দিয়েছিলেন। ইজরায়েল ও গাজার মধ্যে যে লড়াই চলছে তাও তামিয়ে দিয়েছিলেন। কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে তিনি প্রশ্নপত্র ফাঁস রুখতে পারছেন না, কিংবা ফাঁস রোখার চেষ্টা করছেন না। এসবে ক্ষতি পড়ুয়াদের হয়ে থাকে। মাসের পর মাস তারা এই পরীক্ষার জন্য পরিশ্রম করে। এইসব পরীক্ষা তাদের ভবিষ্যত। এভাবে তাদের ভবিষ্যতের সঙ্গে ছেলেখেলা করা হচ্ছে। মধ্যপ্রদেশে ব্যাপম কেলেঙ্কারি হয়েছিল। সেই ব্যাপমকে গোটা দেশে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে নরেন্দ্র মোদী সরকার।


উল্লেখ্য, নিটে যে অসংগতি ধরা পড়েছে তা এককথায় নজিরবিহীন। এতবড় একটি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে যাচ্ছে লাখ লাখ টাকার বিনিময়ে। গ্রেস মার্কসের নামে অতিরির্ক্ত নম্বর দেওয়া হচ্ছে প্রার্থীদের। এনিয়ে ক্রমশ ক্ষোভ বৃদ্ধি পাচ্ছ দেশের বিভিন্ন অংশ। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছে কংগ্রেস।


এনিয়ে আজ রাহুল গান্ধী বলেন, আমাদের বহু শিক্ষা প্রতিষ্ঠানকে দখল করে নেওয়া হচ্ছে। ভিসি নিয়োগ হচ্ছে তাদের মেরিট অনুযায়ী হচ্ছে না বরং তারা কোনও বিশেষ ভাবধারায় বিশ্বাসী। অর্থনীতিতে নরেন্দ্র মোদী নোটবন্দি করে যে ক্ষতি করেছিলেন সেটাই তিনি এবার শিক্ষায় করতে চাইছেন। শিক্ষা ব্যবস্থাটাকেই ধ্বংস করে দেওয়ার চেষ্টা চলছে। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)