নিজস্ব প্রতিবেদন: করোনার (Corona) বিরুদ্ধে লড়ছে দেশ। আর এই লড়াইয়ের মাঝে নয়া মাইলস্টোন ছুঁলো ভারত। একদিনে ২০ লক্ষর বেশি করোনা পরীক্ষা (COVID-19 tests) করে বিশ্ব রেকর্ড তৈরি করেছে ভারত (India)। বুধবার এমনটাই জানাল স্বাস্থ্যমন্ত্রক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: দেশের প্রতিনিধি নন Kejriwal, সিঙ্গাপুরকে জানাল কেন্দ্র; শিশুদের নিয়ে উদ্বেগ নেই: AAP


মন্ত্রকের তরফে জানানো হয়েছে, “২৪ ঘণ্টার মধ্যে দেশে ২০ লক্ষ ৮ হাজার করোনা পরীক্ষা (COVID-19 tests) হয়েছে। যা বিশ্ব রেকর্ড।” কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, যবে থেকে অতিমারি শুরু হয়েছে তবে থেকে এখনও পর্যন্ত দেশে ৩২ কোটিরও বেশি করোনা পরীক্ষা (COVID-19 tests) হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৮৯ হাজার ৮৫১ জন। সমগ্র দেশে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ২ কোটি ১৯ লক্ষ ৮৬ হাজার ৩৬৩ জন। দেশের মধ্যে যে দশটি রাজ্যে করোনা সংক্রমন কমার হার সবচেয়ে বেশি তারা হল- কর্ণাটক, মহারাষ্ট্র, কেরল, রাজস্থান, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, হরিয়ানা ও চণ্ডীগড়। 


আরও পড়ুন: Corona যোদ্ধাদের সুরেলা ধন্যবাদ, ITBP কনস্টেবলের অভিনব উদ্যোগ, ভাইরাল ভিডিয়ো


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৫২৯ জনের। দেশে মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ৮৩ হাজার ২৪৮ জন। করোনার দ্বিতীয় ওয়েভে এখনও পর্যন্ত দেশজুড়ে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫৪ লক্ষ ৯৬ হাজার ৩৩০ জন।