ওয়েব ডেস্ক : বড় মাপের দুর্নীতি ধরা পড়ল স্টেট ব্যাঙ্কের বরেইলি শাখায়। নোট বাতিলের পর থেকে ব্যাঙ্কের ওই শাখায় ২ হাজারের বেশি নতুন অ্যাকাউন্ট খোলা হয়েছে। এর মধ্যমে প্রায় ৮ কোটি টাকা জমা পড়েছে। তবে, জমা হওয়া টাকার উত্‍স এখনও পাওয়া যায়নি। CBI এই ঘটনার তদন্তের দায়িত্বে রয়েছে। আর সেই তদন্তেই উঠে এসেছে এমন ভয়ঙ্কর তথ্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- কুরিয়রের মাধ্যমে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বিদেশে পাঠিয়ে সাদা হচ্ছে : শুল্ক দফতর


CBI সূত্রে খবর, বরেইলির ওই শাখার কয়েকজন কর্মীর ওপরও সন্দেহ রয়েছে। তাঁদের সাহায্যেই অ্যাকাউন্টগুলি হয়ে থাকতে পারে বলে মেন করা হচ্ছে। প্রসঙ্গত, গত বছর ৮ নভেম্বর পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। তার পর থেকে ওই বছরই ৩১ ডিসেম্বর পর্যন্ত সেখানে ২৪৪১টি নতুন অ্যাকাউন্ট খোলা হয়েছে। এরমধ্যে ওই শাখায় ৬৬৭টি সেভিংস অ্যাকাউন্ট, ৫৩টি কারেন্ট অ্যাকাউন্ট, ৯৪টি জনধন অ্যাকাউন্ট, ৫০টি পিপিএফ অ্যাকাউন্ট, ১৫১৮টি FD অ্যাকাউন্ট, ১৩টি ফেস্টিভ্যাল অ্যাকাউন্ট ও ২টি সিনিয়র সিটিজেন অ্যাকাউন্ট খোলা হয়।


খবর পেয়ে ব্যাঙ্কের ওই শাখায় একটি তদন্ত শুরু করে CBI। সেখানেই উঠে এসেছে এই গড়মিল। ধরা পড়েছে একাধিক জালিয়াতি। তদন্তকারী সংস্থার পক্ষ থেকে ওই শাখার কয়েকজন কর্মী ও কয়েকজন অ্যাকাউন্ট হোল্ডারদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।