নিজস্ব প্রতিবেদন: সবে শুরু। আগামী ২৪ ঘণ্টায় বাণিজ্যনগরী আরও ভয়াবহ হতে চলেছে। এমনই আশঙ্কাবাণী শোনাল আবহাওয়া দফতর। মুম্বইয়ের পশ্চিমশহরতলিতে রাতভর বৃষ্টি হয়েছে ১৫০ থেকে ২০০ মিলিমিটার।  যার ফলে জলবন্দি নানা চক, ভেন্ডি বাজার, গোল টেম্পল, কোলাবা, সান্ত্রাক্রুজ-সহ একাধিক এলাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওরলির রাস্তায় যেন বইছে হাঁটু সমান 'মিথি নদী' (মুম্বইয়ের উল্লেখযোগ্য একটি নদী)। আরব সাগরের তীরে দাঁড়িয়ে যেন সিওন স্টেশন। ভেন্ডি বাজার, গোল বাজার কিংবা নানা চক যেন ছোটখাট আন্দামান। রাতভর বৃষ্টিতে এমনভাবেই পাল্টে যায় বাণিজ্যনগরী। আবহাওয়া দফতরের আশঙ্কা, আগামী ২৪ ঘণ্টায় আরও ভারী বৃষ্টিপাতের হতে পারে। থানে, পালঘর, রায়গাদ-সহ একাধিক জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কবার্তা।



বুধবারে ব্যস্ত মুম্বই জলবন্দি হয়ে পড়ায় নাজেহাল পরিস্থিতি তৈরি হয়েছে অফিসযাত্রীদের। রেল লাইনে বিপদসীমার উপর দিয়ে জল বয়ে যাওয়ায় অধিকাংশ জায়গায় বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন পরিষেবা। শহরের রাস্তাতেও একই অবস্থা। বিদ্যুত্ সংযোগ নেই অনেক জায়গায়। 


আরও পড়ুন- দেশের বৃহত্তম ফিল্ম সিটি তৈরি হবে 'হস্তিনাপুরে', ঘোষণা যোগীর


উল্লেখ্য, স্থানীয় আবহাওয়া দফতর থেকে সতর্ক করা হয়েছে বিপজ্জনক বাড়িতে না থাকার । গত সপ্তাহে ভিওয়ান্ডিতে বহুতল ভেঙে মৃত্যু হয়েছে ৩০ জনের। এক দিকে করোনায় বিপর্যস্ত গোটা মহারাষ্ট্র। তার মধ্যে নুনের ছিঁটের মতো মাঝেমধ্যে তৈরি হচ্ছে বন্যা পরিস্থিতি। মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের অন্তর্গত এলাকাগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৩ হাজার। দেশের করোনা সংক্রমণের তালিকায় কয়েক কদম এগিয়ে প্রথম স্থানে মহারাষ্ট্র।