নিজস্ব প্রতিবেদন : আগামী ৩দিন প্রবল বর্ষণে ভাসবে মুম্বই সহ গোটা মহারাষ্ট্র। অন্তত এমনটাই সতর্কবার্তা দিল মৌসম ভবন। ১২ই জুন পর্যন্ত চলবে বৃষ্টি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু মধ্য আরব সাগর থেকে মহারাষ্ট্র পর্যন্ত বিস্তৃত। তার প্রভাবেই আগামী কয়েকদিন মহারাষ্ট্রে প্রবল বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে।


মহারাষ্ট্র ছাড়াও, বৃষ্টির সম্ভাবনা রয়েছে কর্ণাটকের সমুদ্রতীরবর্তী অঞ্চলে ও গোয়াতে। তবে, ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে মুম্বই ও উত্তর মহারাষ্ট্রে। সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও থাকবে বলে জানিয়েছে মৌসম ভবন। মত্স্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


আরও পড়ুন- প্রাক্ বর্ষার বৃষ্টিতেই থইথই মুম্বই, আগামী কয়েকদিনে আরও বর্ষণের পূর্বাভাস


পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই তৈরি রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। জল জমে বিপত্তি যাতে না ঘটে সেদিকেও নজর রাখা হবে।


প্রসঙ্গত, গত বৃহস্পতিবার প্রাকবর্ষার প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়ে মুম্বইয়ের জনজীবন। বৃষ্টি জেরে স্তব্ধ হয়ে যায় শহর। বেশ কিছু রাস্তায় জল জমে যায়। প্রতিকূল আবহাওয়ার জন্য ঘুরিয়ে দেওয়া হয় বেশ কয়েকটি বিমান। এদিনের বৃষ্টির জেরে দাদর, প্যারেল, বান্দ্রা, বোরিভেলি ও আন্ধেরির কিছু নিচু এলাকায় রাস্তায় জল জমে যায়। বৃষ্টির জেরে মুম্বই-থানে শাখায় ওভারহেডের বিদ্যুত্সংযোগ বন্ধ হয়ে যাওয়ায় বেশ কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। পরিস্থিতি বেগতিক বুঝে বেশ কয়েকজন পদস্থ কর্তার ছুটি বাতিল করেছে বৃহন্মুম্বই পুরসভা।