নিজস্ব প্রতিবেদন: বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এমনও হয়। ছাত্রদের বলছেন, বিরোধীদের ছেড়ে না দিয়ে বেধড়ক মার। প্রয়োজন হলে খুন করে দাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি উত্তরপ্রদেশের গাজিপুরে এক সেমিনারে আমন্ত্রিত ছিলেন পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রাজারাম যাদব। সেখানেই তিনি বিশ্ববিদ্যালের পড়ুয়াদের মোক্ষম পাঠ দেন রাজারাম।


আরও পড়ুন-বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের চলছে ভোটগ্রহণ, বিক্ষিপ্ত হিংসায় যুবলিগের নেতা-সহ বলি ২


ছাত্র রাজনীতির কথা বলতে গিয়ে রাজারাম বলেন, তোমরা যদি পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের ছাত্র হও তাহলে কাঁদতে কাঁদতে আমার কাছে এসো না। একটা কথা বলি, কারও সঙ্গে ঝগড়া হলে তাকে বেধড়ক পেটাও। তার পরে আমার সামেন এসো।



এখানেই থেমে থাকেননি রাজারাম। তিনি আরও বলেন, প্রয়োজন হলে বিরোধীকে খুনও কর। তার পর কী হবে তা আমি দেখে নেব। প্রসঙ্গত রাজারামের ওই বিতর্কিত বক্তব্যের ভিডিও পোস্ট করেছে সংবাদসংস্থা এএনআই।


আরও পড়ুন-বছর শেষের রবিবারে চিড়িয়াখানায় রেকর্ড ভিড়


উপাচার্যের ওই বিস্ফোরক বক্তব্য শুনে দর্শকদের কী প্রতিক্রিয়া হল সেটা একটা বড় বিষয়। ওইসব কথা শুনে অবশ্য বেশ মজাই পান দর্শকরা। বাহ! বাহ! বলে তারা হাততালিতে ফেটে পড়েন।


বিশ্ববিদ্যালয়ের এক উপাচার্য়ের এহেন বক্তব্যে সরব হয়েছে কংগ্রেস। দলের পক্ষ থেকে টুইট করা হয়েছে, পূর্বাঞ্ল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর কথা শুনে বোঝা যায় কী ধরনের শিক্ষা এখন আমাদের শেষে দেওয়া হচ্ছে।