নিজস্ব প্রতিবেদন : অযোধ্যায় রামমন্দির তৈরির বিরোধিতায় যাঁরা সরব হয়েছেন, তাঁদের পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিলেন উত্তর প্রদেশ শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি। তাঁর এই মন্তব্যের পরই সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। শিয়া উলেমা কাউন্সিলের পক্ষ থেকে রিজভিকে দুর্নীতিবাজ ও অপরাধী বলে দাবি করা হয়েছে। সেই সঙ্গে তাঁর বক্তব্যকে নিছক নাটক বলেও উড়িয়ে দিয়েছে শিয়া উলেমা কাউন্সিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, ৮ ফেব্রুয়ারি থেকে রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার শুনানি শুরু হবে সুপ্রিম কোর্টে। তার আগে অযোধ্যার বিতর্কত এলাকায় প্রার্থনায় বসেন রিজভি। সেখানে রাম জন্মভূমির মুখ্য পুরোহিত অচার্য সত্যেন্দ্র দাসের সঙ্গেও কথা বলেন তিনি। এরপরই রিজভি বলেন, ''একদল মৌলবাদী ভারতের বুকে ধর্ম নিয়ে রাজনীতি করছে। তারাই অযোধ্যায় রামমন্দির নির্মাণের বিরোধিতা করছে। আমার মতে এদের ভারতে থাকার কোনও অধিকার নেই। তারা এখনই পাকিস্তান বা বাংলাদেশে চলে যাক।'' সেই সঙ্গে তাঁর আরও দাবি, যারা ধর্মের নামে জেহাদ করে, তাদের অবিলম্বে আইএস প্রধান বাগদাদির দলে যোগ দেওয়া উচিত।    


এদিকে, রিজভির এই মন্তব্যকে গুরুত্ব দিতে নারাজ শিয়া উলেমা কাউন্সিলের প্রধান মৌলানা ইফতেখার হুসেন ইনকুইলাবি। তিনি বলেন, ''রিজভি নিজেই একজন অপরাধী। ওয়াকফ বোর্ডের জমি বেআইনি ভাবে দখল ও বিক্রির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তাই তার কথার কোনও দাম নেই।''


আরও পড়ুন- অঙ্কে ভুল করেছেন জেটলি, বাজেট নিয়ে মন্তব্য মনমোহনের