নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গিহানার ঘটনার পর দেশের অনেক জায়গায় কাশ্মীরিদের উপরে হামলার অভিযোগ উঠছে। এনিয়ে ইতিমধ্যেই সতর্ক করেছে সুপ্রিম কোর্ট। এবার কাশ্মীরিদের নিয়ে মুখ খুললেন নরেন্দ্র মোদী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার রাজস্থানের টঙ্কের জনসভায় নরেন্দ্র মোদী বলেন,"আমাদের লড়াই সন্ত্রাসবাদ ও মানবতার শত্রুদের বিরুদ্ধে। আমাদের লড়াই কাশ্মীরের জন্য, কাশ্মীরের বিরুদ্ধে নয়। গত কয়েকদিন ধরে কাশ্মীরি ছাত্রদের সঙ্গে যেটা হচ্ছে, তা কাম্য না।" 


মোদী মনে করিয়ে দেন,"জওয়ানরা জঙ্গিহানার মূলচক্রীদের ১০০ ঘন্টার মধ্যেই নিকেশ করেছে। জওয়ানদের জন্য গর্বিত''। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের উদ্দেশে কড়া বার্তা দেন নরেন্দ্র মোদী। বলেন, "পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে উনি শপথগ্রহণের পর শুভেচ্ছা জানিয়েছিলাম। এক সঙ্গে দারিদ্র ও অশিক্ষার বিরুদ্ধে লড়াই করার প্রস্তাব দিয়েছিলাম"।


মোদি আরও বলেন, "আগে কোথায় কী হয়েছে, ছোট ঘটনা না বড় ঘটনা, যে কোনও কাশ্মীরি সন্তানের সঙ্গে অন্যায় হলে তা অনুচিত"। দেশের যে কোনও স্থানে 'কাশ্মীর কা লালদে'র খেয়াল রাখতে হবে, বার্তা দেন নরেন্দ্র মোদীর। 



আরও পড়ুন- পুলওয়ামার পর ভারতের এই ১০টি পদক্ষেপে কোণঠাসা পাকিস্তান


শুক্রবার শীর্ষ আদালত দেশের ১১ রাজ্যের ডিজিপি ও মুখ্য সচিবকে নির্দেশ দিয়েছে, কাশ্মীরিদের ওপরে হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। রাজ্যে কাশ্মীরি ছাত্রছাত্রী ও অন্যান্য কাশ্মীরিদের নিরাপত্তা দিতে হবে। একটি মামলার রায়ে ওই কথা জানিয়েছেন বিচারপতি সঞ্জীব খান্না। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এব্যাপারে নির্দেশিকা পাঠিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।