নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে সোমবার প্রায় ১২ ঘন্টা জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার ন্যাশনাল হেরাল্ড মানি লন্ডারিং মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে আবার ডাকা হয়েছে। ১৩ জুন তার প্রথম হাজিরার পর থেকে ইডির সঙ্গে চারটি বৈঠকে প্রায় ৪০ ঘণ্টারও বেশি সময় জেরা করা হয়েছে তাঁকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকেও ২৩ জুন এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে ইডি। সোমবার তাকে দিল্লির একটি বেসরকারি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কোভিড-সম্পর্কিত জটিলতার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।


দিল্লি হাইকোর্টে একটি অভিযোগে, ভারতীয় জনতা পার্টির নেতা সুব্রহ্মণ্যম স্বামী সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী এবং অন্যান্যদের বিরুদ্ধে প্রতারণা এবং তহবিলের অপব্যবহার করার অভিযোগ করেন।


কংগ্রেসের শীর্ষ নেতারা সোমবার রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে দেখা করেছেন। রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে তাঁকে জানিয়েছেন প্রতিনিধিদল। তাদের প্রতিবাদের সময় পুলিস সাংসদদের সঙ্গে দুর্ব্যবহার করে। রাষ্ট্রপতির সামনে এই বিষয়টিও উত্থাপন করা হয়েছে এবং প্রতিরক্ষাক্ষেত্রে নিয়োগের জন্য অগ্নিপথ প্রকল্প প্রত্যাহার করার আবেদন জানানো হয়েছে। 


আরও পড়ুন: Agnipath Scheme: দেশব্যাপী বিক্ষোভের মাঝেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তিন বাহিনীর প্রধান!


কংগ্রেসের প্রতিনিধি দলে ছিলেন রাজ্যসভার বিরোধীদলনেতা মল্লিকার্জুন খার্গে, লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোত, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, সিনিয়র নেতা পি চিদাম্বরম, জয়রাম রমেশ এবং কেসি বেনুগোপাল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)