ওয়েব ডেস্ক: একেই বলে দ্বিচারিতা! বিজেপি সরকার ক্ষমতায় আসার পর কংগ্রেস সরকারের সমালোচানা করে মোদী জানিয়েছিলেন, নেতাজির ফাইল প্রকাশ্যে আনা হবে। দেশ নেতাজির মৃত্যুদিন মানে না। বর্তমান প্রধানমন্ত্রীর কথায় নেতাজির মৃত্যুরহস্য রয়েই গিয়েছে। সেখানে মোদীর মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য রাজনাথ সিং কীভাবে নেতাজির মৃত্যুদিন পালন করেন? ফেসবুকে আজকের দিনকে নেতাজির 'পূর্ণতিথি' উল্লেখ করে শ্রদ্ধার্ঘ জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি ফেসবুকে জানান "नेताजी सुभाष चन्द्र बोस की पुण्यतिथि पर उन्हें सादर नमन !" (Netaji Subhash Chandra Bose's death anniversary on regards samples!) (নেতাজি সুভাষচন্দ্র বসুর মৃত্যু দিবসে শ্রদ্ধার্ঘ)


নেতাজির মৃত্যু নিয়ে সরাসরি কোনও সরকারই মুখ খোলেনি। পঞ্চাশের দশকে শাহনওয়াজ কমিশন জানিয়েছিল, তাইওয়ানে ১৮ অগাস্ট, ১৯৪৫ সালে বিমান দুর্ঘটনাতেই নেতাজির মৃত্যু হয়েছে। নেহেরু সরকার তা মেনে নেয়। তারপরও যাটের দশকে খোসলা কমিশন গঠন করা হয়েছিল। দুই কমিশন যখন একই সুর শুনিয়েছিল কিন্তু নেতাজির বিমান দুর্ঘটনায় মৃত্যু মুখার্জি কমিশন খারিজ করে দেয়। যদিও কংগ্রেস সরকার আমল দেয়নি মুখার্জি কমিশনের রায়কে।