জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী লোকসভা নির্বাচনের আগে বিরোধীরা তৈরি করে ফেলেছে ইন্ডিয়া জোট। কর্ণাটকে কংগ্রেসের জয়ের পর এনিয়ে যথেষ্টই উত্সাহী বিরোধীরা। তবে বিরোধী জোটের এমন শক্তি সঞ্চয়কে পাত্তাই দিলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বরং লাল কেল্লায় আজ তাঁর ভাষণে প্রধানমন্ত্রী বলেই দিলেন যে তিনি পরের বছর ফের লাল কেল্লায় ফিরছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-উত্তরে বিক্ষিপ্ত হলেও বৃষ্টি বাড়বে দক্ষিণে


জাতির উদ্দেশ্যে তাঁর ভাষণে সরকারের কাজের ফিরিস্তি তুলে ধরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মণিপুরের মতো সমস্যাও সমাধান হয়ে যাবে বলে তিনি জানিয়ে দেন। টানা দুমাসে যেখানে হিংসা চলার পর দেশজুড়ে তা নিয়ে তোলপাড় শুরু হয়েছে তা কোন ম্যাজিকে সমাধান হয়ে যাবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছে বিরোধীরা। তবে ফের তাঁর ক্ষমতায় ফেরার ব্যাপারে তিনি বলেন, পরের বছর ১৫ আগস্ট ঠিক এই লাল কেল্লা থেকেই ফের সরকারের সাফল্যের খতিয়ান দেব। আপনাদের ক্ষমতা, সংকল্প ও সাফল্যে ফের তুলে ধরব। দেশ বদলের সংকল্পই আজ আমাকে এখানে এনেছে। আমার সাফল্যই আমাকে টিকিয়ে রেখেছে।


সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর এপ্রিল থেকে মে মাসের মধ্যে হতে চলেছে লোকসভা নির্বাচন। লাল কেল্লায় তাঁর ভাষণে প্রধানমন্ত্রী এদিন বলেন, আপনারা আমার উপরে ফের ভরসা করেছিলেন। যে বিশ্বাস আপনারা আমার উপরে রেখেছিলেন তা পূরণ করার চেষ্টা করেছি। প্রতিশ্রুতি পুরণ করতে পেরে আমার মধ্যে মনবল বেড়েছে। দেশের জন্য অনেক পরিশ্রম করেছি এবং গর্বের সঙ্গেই তার করেছি।


প্রধানমন্ত্রী আরও বলেন, এই দেশ জনবিন্যাস, গণতন্ত্র ও বৈচিত্রের দেশ। এই তিনের সঙ্গমে আণরা আমাদের স্বপ্ন পূরণ করতে পারি। গত ৫ বছরে দেশের ১৩.৫ কোটি মানুষ মধ্যবিত্তের স্তরে উঠে এসেছে। দেশ যখন তার  স্বাধীনতার শতবর্ষ পালন করবে তখন এই দেশ হবে এক উন্নত দেশ। ভারতের সামনে বড় বাধা হল দুর্নীতি, পরিবারতন্ত্র ও তোষণের রাজনীতি। দেশের মানুষের সবথেকে বড় সম্পদ হল এই সরকারের উপরে মানুষের ভরসা।  ধারাবাহিক বিস্ফোরণের সেই যুগ এখন শেষ। জঙ্গি হামলা এখন তলানিতে ঠেকে গিয়েছে। দেশের মাওবাদী উপদ্রুত এলাকাগুলিবড়সড় বদল এসেছে। দুনিয়ার পরিস্থিতি বদল করতে ভারতের ভূমিক এখন অনস্বীকার্য। ২০১৪ সালে দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছিল একটা স্থায়ী সরকার চাই। সেই সরকার এসেছে। দেশে অস্থিরতা দূর হয়েছে। বিদেশ সফরে যখন গিয়েছি তখন আমাকে প্রশ্ন করা হয়েছে ভারতে মেয়েরা কি বিজ্ঞান পড়তে পারে? আমি বলেছি, ভারতে ছেলেদের থেকে মেয়েরাই বেশি সায়েন্স, টেকনোলজি,ইঞ্জিনিয়ারিং ও গণিত পড়ে। করোনার সময়ে আমার ২০০ কোটি ভ্য়াকসিন দিয়েছি। আমাদের অঙ্গনওয়াড়ি কর্মীরা এটা করেছে। আমরা দেশে ৫জি চালু করেছি। এখন আমরা ৬জি টেকনোলজি চালু করার চেষ্টা করছে। এই সরকার সময়সীমার আগে তার ঘোষিত সব টার্গেট পূরণ করে ফেলবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)