জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের বিরুদ্ধে বড় পদক্ষেপ নিল এনআইএ (NIA)। সোমবার দিল্লি, এনসিআর, পঞ্জাব, হরিয়ানা এবং রাজস্থানের প্রায় ৬০টি জায়গায় অভিযান চালাচ্ছে এনআইএ। লরেন্স বিষ্ণোই গ্যাং, কালা জাথেরি গ্রুপ, বাম্বিয়া গ্রুপ, কৌশল গ্রুপ সহ আরও অনেক গ্যাংস্টার এবং তাদের সহযোগীদের ডেরায় অভিযান চালানো হচ্ছে বলে জানা গিয়েছে। গায়ক সিধু মুসেওয়ালা খুনের অভিযোগে বহু মানুষকে গ্রেফতার করেছে পুলিস। এই মামলায় লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের নেতা গ্যাংস্টার লরেন্স বিষ্ণয়ের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানা গিয়েছে। পঞ্জাবের ডিজিপি গৌরব যাদব রবিবার বলেছেন যে গায়ক সিধু মুসেওয়ালাকে হত্যা করেছে ছয়জন শার্পশুটার এবং তাদের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়াও পুলিস এনকাউন্টারে নিহত হয়েছেন দুজন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একই সঙ্গে কানাডায় আত্মগোপন করে থাকা গোল্ডি ব্রারকে দ্রুত কাঠগড়ায় দাঁড় করানো হবে বলেও জানান তিনি। ডিজিপি বলেন, এই মামলায় এখনও পর্যন্ত ২৩জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এনআইএ বর্তমানে লরেন্স বিষ্ণোই এবং অন্যান্য গোষ্ঠীর ঘাঁটিতে অভিযান চালাচ্ছে।


ডিজিপি গৌরব যাদব বলেছেন যে দীপক মুন্ডি বোলেরো মডিউলের শ্যুটার। শনিবার দিল্লি পুলিস এবং কেন্দ্রীয় সংস্থাগুলির সঙ্গে যৌথ অভিযানে পশ্চিমবঙ্গের নেপাল সীমান্তের কাছে থেকে তাকে গ্রেফতার করা হয়। দীপক মুন্ডিকে কপিল পণ্ডিত এবং রাজিন্দর জোকারের সঙ্গে গ্রেফতার করা হয়। যারা অভিযুক্তদের অস্ত্র এবং ঠিকানা সহ লজিস্টিক সহায়তা প্রদান করে। মুন্ডি ছিল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ষষ্ঠ এবং শেষ পলাতক শার্পশুটার।


আরও পড়ুন: দিল্লির পরে এবার আহমেদাবাদ, আপের পার্টি অফিসে অভিযান গুজরাট পুলিসের


পঞ্জাবের ডিজিপির মতে, দীপক মুন্ডি নেপাল হয়ে জাল পাসপোর্টের সাহাজ্যে দুবাই পালানোর পরিকল্পনা করছিল। কানাডিয়ান গ্যাংস্টার গোল্ডি ব্রারের নির্দেশে তিনি এসব করতেন। তিন অভিযুক্ত হরিয়ানা, রাজস্থান, উত্তরপ্রদেশ, বিহার এবং পশ্চিমবঙ্গের ঠিকানাগুলি ১০৫ দিন লুকানোর জন্য ব্যবহার করেছিল। রবিবার পঞ্জাবে মানসার একটি আদালত তিন অভিযুক্তকে ছয় দিনের পুলিস রিমান্ডে পাঠিয়েছে।


উল্লেখযোগ্যভাবে, শনিবার যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে যোগ করে সহ সিধু মুসেওয়ালা হত্যা মামলায় এখনও মোট ৩৫ জনের নাম রয়েছে। মনপ্রীত মনু এবং জাগরূপ রূপা, যারা ভগবানপুরিয়া গ্যাংয়ের সদস্য তারা ২০ জুলাই অমৃতসর জেলার ভারত-পাকিস্তান সীমান্তের কাছে একটি এনকাউন্টারে নিহত হন।


গোল্ডি ব্রারের সঙ্গে ফোনে কথা বলা অভিযুক্ত শচীন থাপনকে আজারবাইজানে আটক করা হয়েছে। এন্টি গ্যাংস্টার টাস্ক ফোর্সের প্রধান প্রমোদ বানের নেতৃত্বে এসআইটি এই হত্যার তদন্ত করছে। অভিযোগপত্রে নাম থাকা বিষ্ণোই গ্যাংয়ের সদস্য গোল্ডি ব্রার ইতিমধ্যেই এই হত্যার দায় স্বীকার করেছেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)