নিজস্ব প্রতিবেদন: গত বৃহস্পতিবার রাত থেকেই সতর্ক করা হয়েছে কেরল পুলিসকে। জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কায় চরম সতর্কতা জারি করা হয়েছে আগেই। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই তামিলনাড়ুর একাধিক এলাকায় তল্লাশি শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকে কয়েম্বাত্তুরের পাঁচটি জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছে এনআইএ। এনআইএ-র এই অভিযানে এখনও পর্যন্ত বেশ কিছু ল্যাপটপ, মোবাইল ফোন, সিমকার্ড, পেন ড্রাইভ বাজেয়াপ্ত করা হয়েছে।



গত সপ্তাহের শুরুতেই কেরলের পুলিস প্রধান লোকনাথ বেহরা রাজ্যের সমস্ত জেলাশাসকদের জঙ্গি অনুপ্রবেশের বিষয়ে আগাম সতর্ক করেছেন। ইতিমধ্যেই চেন্নাই ও কয়েম্বাত্তুরের বিভিন্ন জায়গায় অতিরিক্ত দু’হাজার পুলিস মোতায়েন করা হয়েছে। বিমানবন্দর, রেল স্টেশন, বাসস্ট্যান্ডের মতো জনবহুল এলাকাগুলিতে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।


আরও পড়ুন: দেশের স্বাস্থ্যে নজর মোদীর, ২ বছরের মধ্যে দেশজুড়ে নতুন ৭৫টি মেডিক্যাল কলেজ


বিগত কয়েক মাসে তামিলনাড়ুর বিভিন্ন এলাকা থেকে অন্তত ১০ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিস। গত জুন মাসে তামিলনাড়ুতে আইএস জঙ্গি সংগঠনের শীর্ষনেতা মহম্মদ আজারুদ্দিনকে গ্রেফতার করে এনআইএ। এনআইএ গোয়েন্দাদের দাবি, এই আজারুদ্দিনের সঙ্গে শ্রীলঙ্কার আত্মঘাতী জঙ্গি জহরান হাশিমের যোগাযোগ ছিল। আজও গোয়েন্দা সূত্রের খবরের ভিত্তিতে কয়েম্বাত্তুরের পাঁচটি জায়গায় তল্লাশি চালাচ্ছে এনআইএ।