ওয়েব ডেস্ক : "দেরিতে হলেও শেষপর্যন্ত ন্যায়বিচার হল। গোটা দেশ বিচার পেল। আর দেরি না করে এবার দ্রুত আদালতের নির্দেশ কার্যকর হোক।" সুপ্রিম কোর্টের রায়ের পর বললেন নির্ভয়ার বাবা-মা। দেরি হলেও, এই রায়ে খুশি তাঁরা। একইসঙ্গে দুঃসময়ে পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন নির্ভয়ার মা আশা দেবী। তিনি আরও বলেন, "অনেক চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। সব ঘটনাকেই আমি আমার শক্তি বানিয়েছি। আমি আত্মবিশ্বাসী ছিলাম, বিচার পাবই।"





COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নির্ভয়া গণধর্ষণকাণ্ডে নিম্ন আদালতের রায়ই বহাল রেখেছে শীর্ষ আদালত। চার অভিযুক্তেরই মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছে সুপ্রিম কোর্ট। এই রায়ে সন্তষ্ট নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের তদন্তকারী অফিসার ছায়া শর্মা। "কঠিন পরিস্থিতিতে অত্যন্ত কম সময়ের মধ্যে তদন্ত শেষ করতে হয়েছে। তথ্যপ্রমাণ জোগাড় থেকে দোষীদের গ্রেফতার করা। কঠিন ছিল সেই পরিস্থিতি!" স্মৃতিচারণ করেন তিনি। বিরলের থেকে বিরলতম অপরাধের নিষ্পত্তি করতে পেরে সন্তুষ্ট দিল্লি পুলিসও।



অন্যদিকে, কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী মানেকা গান্ধী বলেন, অপরাধের পাঁচ বছরের মধ্যে শীর্ষ আদালতের রায়। দ্রুত বিচার দেওয়ার ক্ষেত্রে উন্নত দেশগুলির তুলনায় এখনও অনেকটা পিছিয়ে ভারত। যদিও, ভারতেরই বাকি মামলাগুলির দিকে তাকালে বোঝা যায়, নির্ভয়ায় তাড়াতাড়িই বিচার শেষ হয়েছে।



CPIM নেত্রী বৃন্দা কারাট বলেন, "মূল্যবোধের বিচারে আমি মৃত্যুদণ্ডের বিরুদ্ধে। কিন্তু এই ঘটনা এতই ভয়ঙ্কর ও নক্কারজনক যে, কঠিন শাস্তিই দরকার ছিল।"