নিজস্ব প্রতিবেদন:  দয়া করে গণতন্ত্র নিয়ে আমাদের পাঠ দিতে আসবেন না।  ‘কংগ্রেস-পাকিস্তান যোগ’ ইস্যুতে এবার পাকিস্তানের পাল্টা জবাব দিল নমো সরকার। প্রসঙ্গত, নির্বাচনী প্রচারে কংগ্রেসের সঙ্গে পাকিস্তান যোগের অভিযোগ তুলে মোদী বলেছিলেন, কংগ্রেস নেতাদের সঙ্গে পাক আধিকারিকদের গোপন বৈঠক হচ্ছে। মোদীর অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে ইসলামাবাদ বলেছে, ‘নিজেদের নির্বাচনী যুদ্ধে পাকিস্তানকে টেনে আনবেন না।‘  ইসলামাবাদের মন্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ পাল্টা জবাব দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: যুবরাজই এবার মহারাজ


প্রমাণ ছাড়াই রবিবার আমেদাবাদের নির্বাচনী সভায় বিস্ফোরক অভিযোগ করেন মোদী। তিনি বলেন, কংগ্রেস নেতা মনিশঙ্কর আইয়ারের বাড়িতে পাক হাই কমিশনার ও সে দেশের প্রাক্তন বিদেশমন্ত্রীর সঙ্গে গোপনে বৈঠক করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। মোদীর অভিযোগ, ঘটনাচক্রে তার পরদিনই তাঁকে ‘নীচ আদমি’ বলে কটাক্ষ করেন মনিশঙ্কর।


আরও পড়ুন:  রাহুলের রাজ্যাভিষেক শুধু সময়ের অপেক্ষা


নির্বাচনী প্রচারে মোদীর এহেন মন্তব্যের পরই ‘নাক গলায়’ পাকিস্তান। সোমবার পাক বিদেশমন্ত্রকের দফতর থেকে টুইট করে বলা হয়, নিজেদের নির্বাচনী যুদ্ধে ভারতের পাকিস্তানকে এভাবে টানা উচিত নয়। দায়িত্বজ্ঞানহীনভাবে ষড়যন্ত্রের করে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। নিজেদের ক্ষমতার জোরেই ভোটে জেতা উচিত।‘ উল্লেখ্য, মোদীর এই বক্তব্যের চরম বিরোধিতা করে কংগ্রেসও। বিজেপির বিরুদ্ধে পাল্টা বিস্ফোরক অভিযোগ তোলে তারা। কংগ্রেসের অভিযোগ, পাঠানকোটে সন্ত্রাসবাদী হামলার পর দেশের শীর্ষ বায়ুসেনা ঘাঁটিতে পাকিস্তানের গোয়েন্দা বিভাগের আধিকারিকদের ঢুকতে দিয়েছে বিজেপি সরকারই।