ওয়েব ডেস্ক: মোবাইল ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। আমাদের প্রতিটা পদক্ষেপে মোবাইলের প্রয়োজন হয়। যে কোনও দরকারে আমাদের কাজে আসে এই মোবাইল। বলতে গেলে মোবাইল আমাদের অত্যন্ত প্রয়োজনীয় একটা জিনিস। আর সেই মোবাইল ব্যবহারই নিষিদ্ধ করে দেওয়া হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যে সমস্ত অবিবাহিত তাঁদের জন্য মোবাইল ব্যবহার ক্ষতিকর। এমনটাই মনে করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হোম স্টেট গুজরাট সরকার। আর তাই সিঙ্গল ওমেনদের জন্য মোবাইল ব্যবহার নিষিদ্ধ করা হল গুজরাটে। জানা গিয়েছে, গুজরাট সরকার মনে করে যে, মদ জাতীয় পানীয়ের মতো মোবাইল ব্যবহারও অবিবাহিত নারীদের জন্য ক্ষতিকারক। পাশাপাশি সমাজের জন্যেও ক্ষতিকর। মোবাইল ব্যবহারের ফলে অনেক রকম সমস্যায় পড়তে হয় মেয়েদের। তাই বিয়ে না হওয়া পর্যন্ত তাঁদের মোবাইল ফোন ব্যবহার করা চলবে না।


প্রসঙ্গে সূত্র থেকে জানা গিয়েছে, মোবাইল ফোন অবিবাহিত মেয়েদের পড়াশোনা এবং বাড়ির কাজে ক্ষতি করে। যদি কোনও অবিবাহিত মেয়ে নিজের মোবাইল ফোনে কথা বলার সময় ধরা পড়ে যান, তাহলে তাঁকে ২১০০ টাকা জরিমানা পর্যন্ত করা হবে। আর যিনি এমন ঘটনার খবর দেবেন তাঁকে ২০০ টাকা পুরস্কার দেওয়া হবে।


প্রসঙ্গত আরও জানা গিয়েছে যে, অবিবাহিত মেয়েদের পাশাপাশি বিদ্যালয়ে পঠনরত ছেলেদের জন্যেও নিষিদ্ধ করা হবে মোবাইল ব্যবহার। তবে অবিবাহিত মেয়েরা তাঁদের বাবা-মা কিংবা পরিবারের লোকেদের ফোন ব্যবহার করতে পারবেন।