নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে কীভাবে এরকম বিলাসবহুল Vista তৈরি হতে পারে তা নিয়ে বিতর্কের শেষ নেই। কিন্তু, তার জন্য কাজ থেমে নেই। বড় বড় গার্ডরেলে ঢেকে তৈরি হচ্ছে  সেন্ট্রাল ভিস্তা (Central Vista)। দিল্লিতে লকডাউন (Delhi Lockdown) জারি থাকলেও এই কাজ বন্ধ হয়নি। এরই মাঝে গার্ডরেলে পড়ল সাইন বোর্ড। যেখানে লেখা রয়েছে, 'ছবি তোলা ও ভিডিও করা নিষিদ্ধ'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Vista তৈরির ডেডলাইন রয়েছে। তার আগেই নেতা-মন্ত্রীদের জন্য বিলাসবহুল Vista তৈরি করতেই হবে। তাই করোনা, লকডাউনকে ব্যাকস্টেজে রেখে এগিয়ে যাচ্ছে উন্নয়নের কাজ। ২০২২ সালের ডিসেম্বরের আগেই প্রধানমন্ত্রীর বাসভবন তৈরি হওয়া চাই। প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দিতে প্রধানমন্ত্রীর বাসভবনের পাশেই থাকবে বিশেষ নিরাপত্তা দলের হেডকোয়ার্টার। সেই ভবন তৈরির কাজও দ্রুত গতিতে সমানতালে এগিয়ে চলেছে।  


আরও পড়ুনফের বাড়ল আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় মৃত ৪ হাজার ১২০


প্রকল্পটি সম্পাদনকারী সিপিডব্লিউডির একজন কর্মকর্তাকে Vista-র ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হলে এ বিষয়ে কোনও মন্তব্য করেননি তিনি। Central Vista-র পুনর্নবীকরণে একটি নতুন সংসদ ভবন, একটি সাধারণ কেন্দ্রীয় সচিবালয়, রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত ৩ কিলোমিটার রাজপথের পুনর্নির্মাণ, নতুন প্রধানমন্ত্রীর বাসভবন এবং কার্যালয় এবং নতুন সহ সভাপতির ভবন তৈরির পরিকল্পনা করা হয়েছে। 


আরও পড়ুন: ভারতে মর্মান্তিক করোনা পরিস্থিতির জন্য দায়ী রাজনৈতিক ও ধর্মীয় জমায়েত: WHO


ওয়াকিবহালমহল মনে করছে, সোশ্যাল মিডিয়ায় Central Vista নিয়ে  যে বিতর্কের ঝড় উঠেছে তার জন্যই  সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্টের তরফে ইন্ডিয়া গেটের কাছে যেখানে নির্মাণকাজ চলছে, সেখানে “ছবি তোলা নিষিদ্ধ” এবং “ভিডিয়ো করা নিষিদ্ধ”-র পোস্টার লাগানো হয়েছে।