নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধীর নাম নিয়ে রাষ্ট্রসঙ্ঘে অভিযোগ জানায় পাকিস্তান। গতকাল পর্যন্ত রাহুলকে তুলোধনা করতে দেখা গিয়েছে বিজেপি নেতাদের। জানা যাচ্ছে, পাক অভিযোগের তালিকায় শুধু রাহুলের নাম নেই, বিজেপি নেতা তথা হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরেও নাম উল্লেখ করা হয়েছে। কাশ্মীরের মহিলাদের নিয়ে তাঁর বিতর্কিত মন্তব্যকে হাতিয়ার করে রাষ্ট্রসঙ্ঘে অভিযোগ জানিয়েছে পাকিস্তান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


অনুচ্ছেদ ৩৭০ এবং ৩৫এ বাতিলের পর বেশ কিছু বিজেপি নেতাকে কাশ্মীরি মহিলাদের নিয়ে লিঙ্গবৈষম্যমূলক মন্তব্য করতে দেখা যায়। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর বলেন, কাশ্মীর খুলে গেছে। কেউ কেউ বলছে কাশ্মীর থেকে বৌ আনবেন। উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক বিক্রম সায়নি জানান, এখন দলের মুসলিম কর্মীরা খুশি। তাঁরা কাশ্মীরের ফর্সা মেয়েদের বিয়ে করে আনতে পারেন। বিজেপি নেতাদের এমন মন্তব্যে জোর বিতর্ক তৈরি হয়। কাশ্মীরি মহিলাদের অসম্মান করা হচ্ছে বলে অভিযোগ ওঠে। রাহুল গান্ধীর অভিযোগ, খট্টরের মন্তব্য হতাশাজনক। মহিলারা কখনওই পুরুষের সম্পত্তি নন।


আরও পড়ুন- ফিটনেসকে দৈনন্দিন জীবনের অংশ করে তুলুন, ‘ফিট ইন্ডিয়া’ কর্মসূচির উদ্বোধনে বললেন প্রধানমন্ত্রী


রাষ্ট্রসঙ্ঘকে চিঠিতে খট্টরের মন্তব্য উল্লেখ করে কাশ্মীরের মানবাধিকার নিয়ে প্রশ্ন তোলে পাকিস্তান। এর ফলে স্বভাবতই অস্বস্তিতে গেরুয়া শিবির। গতকাল বিজেপির মুখপাত্র প্রকাশ জাভড়েকর জানান, জম্মু-কাশ্মীর নিয়ে রাহুল গান্ধী ভুল কথা বলছেন। সেখানে মানুষ মারা গিয়েছে বলে রাহুল যা দাবি করেছে তা মিথ্যে। রাহুলের মন্তব্যকে হাতিয়ার করে রাষ্ট্রসঙ্ঘে অভিযোগ জানাচ্ছে পাকিস্তান। তবে, রাহুল এ দিন তাঁর অবস্থান স্পষ্ট করে দেন। তিনি টুইট করে জানান, কাশ্মীর সমস্যা ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেখানে হিংসায় মদত দিচ্ছে পাকিস্তানই।