জ্যোতির্ময় কর্মকার: নূপুর শর্মার (Nupur Sharma) মন্তব্য নিয়ে কড়া পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের (Supreme Court)। শীর্ষ আদালতের স্পষ্ট বক্তব্য, দেশজুড়ে অশান্তির জন্য দায়ী নূপুর শর্মা । তাঁর উচিত দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া। তিনি ক্ষমা চেয়েছেন বটে, তবে তখন অনেকটা দেরি হয়ে গিয়েছে। তাও ক্ষমা চেয়েছেন শর্তসাপেক্ষে। তিনি বলেছেন, যদি কারও আবেগে ধাক্কা দিয়ে থাকেন। এমনটাই পর্যবেক্ষণ শীর্ষ আদালতের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একইসঙ্গে দিল্লি পুলিসের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে সুপ্রিম কোর্ট। একজনকে গ্রেফতার করা হলেও, তাঁর বিরুদ্ধে একাধিক এফআইআর নিয়ে পুলিস কী ভূমিকা নিয়েছে? প্রশ্ন আদালতের। প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট নূপুর শর্মার দায়ের করা পিটিশন খারিজ করে দেয়। সুপ্রিম কোর্টের কাছে এদিন নূপুর শর্মা দাবি করেন যে, দেশের বিভিন্ন জায়গায় তাঁর বিরুদ্ধে একাধিক এফআইআর রয়েছে। বিভিন্ন রাজ্যে সেগুলি ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এই পরিপ্রেক্ষিতে তিনি আদালতের কাছে আবেদন করেন যে, প্রতিনিয়ত তিনি বিভিন্ন জায়গা থেকে ধর্ষণ ও প্রাণনাশের হুমকি পাচ্ছেন। তিনি তাঁর মন্তব্য প্রত্যাহার করার পরেও, তাঁর বিরুদ্ধে বিভিন্ন ফতোয়া জারি করা হচ্ছে।


পিটিশনে নূপুর শর্মা আরও বলেন, তাঁর পক্ষে প্রত্যেকটা রাজ্যে যাওয়া সম্ভব নয়। এফআইআর-এর পরিপ্রেক্ষিতে প্রত্যেক জায়গায় গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। সেটা এই মুহূর্তে নিরাপদ নয়। কিন্তু সুপ্রিম কোর্ট তাঁর এই আর্জি খারিজ করে দেয়। যার ফলে পিটিশন প্রত্যাহার করে নিতে বাধ্য হন নূপুর শর্মা।


আরও পড়ুন, Rohingya Refugee Camp Exclusive: ভাসান চরে প্ল্যানড গ্রাম! রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ভারতকে পাশে চায় বাংলাদেশ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)