নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) দিকে হাসি মুখে এগিয়ে গেলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব (Akhilesh Yadav)। প্রত্যুত্তরে হাসলেন যোগীও। শুধু তাই নয় সৌজন্য বিনিময়ের পর হাত মেলালেন দুজনে। আর বেনজির এই দৃশ্যের স্বাক্ষী থাকল বিধানসভা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভোটে জিতে ইতিমধ্যেই রাজ্যের ক্ষমতা দখল করেছে বিজেপি। দ্বিতীয়বার মুখ্যমন্ত্রীর আসনে যোগী আদিত্যনাথ। অন্যদিকে সোমবার উত্তরপ্রদেশ বিধানসভায় ছিল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং তাঁর মন্ত্রিসভার বাকি সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠান। সেখানেই সৌহার্দ্যের এই দৃশ্য দেখা গেল। 


সংবাদ সংস্থা এএনআই এই ভিডিও টুইট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল। স্বাভাবিকভাবেই এই দুই বিরোধী রাজনৈতিক দলের যুযুধান দুই নেতার এমনল আচরণে মন জয় করেছে নেটিজেনদের। রাজনীতির আঙিয়ান এই চিত্রই স্বাভাবিক হওয়া প্রয়োজন, এমনও মত অনেকের। 



এর মাত্র কয়েক মিনিট পরেই বিধায়ক হিসেবে শপথ নেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। প্রো-টেম স্পিকার রমাপতি শাস্ত্রী হাউসের সদস্যদের শপথবাক্য পাঠ করান। যাদবকে ইউপি বিধানসভায় বিরোধী দলের নেতা হিসাবেও নাম দেওয়া হয়েছে।


উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে যোগী আদিত্যনাথ গোরখপুর আরবান আসন থেকে জয়ী হয়েছেন এবং অখিলেশ যাদব কারহাল বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে বিজেপি এবং তার সহযোগীরা ২৭৩ আসন নিয়ে সংখ্যাগরিষ্ঠতা জিতেছে। ৪০৩ সদস্যের বিধানসভায় এসপি ১১১টি আসন জিতেছে।


আরও পড়ুন, UP: উত্তরপ্রদেশে বিজেপির জয় উদযাপনে হত্যা মুসলিম ব্যক্তির! তদন্তের নির্দেশ যোগীর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)