নিজস্ব প্রতিবেদন: বিপর্যয় মোকাবিলার প্রশিক্ষণেই ঘটে গেল বিপর্যয়। কার্নিশ থেকে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচানোর কৌশল শেখানোর সময় মৃত্যু হল ১ ছাত্রীর। ঘটনা তামিলনাড়ুর কোয়াম্বাত্তুরে কোভাই কলাইমঙ্গল অব আর্টস অ্যান্ড সায়েন্সের। মৃত ছাত্রীর নাম লোগেশ্বরী (১৯)। ঘটনায় বিপর্যয় মোকাবিলা প্রশিক্ষককে গ্রেফতার করেছে পুলিস। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করেছে পুলিস। গোটা ঘটনার ফুটেজ ভাইরাল হয়েছে ইন্টারনেটে। অভিযুক্ত কলেজের সঙ্গে লোকসভার ডেপুটি স্পিকার থাম্বিদুরাইয়ের যোগ মিলেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার কলাইমঙ্গল কলেজে চলছিল বিপর্যয় মোকাবিলার প্রশিক্ষণ। সেই প্রশিক্ষণে অংশ নেন বাণিজ্য বিভাগের ছাত্রী লোগেশ্বরীও। কিন্তু কার্নিশ থেকে ঝাঁপ দিতে রাজি হচ্ছিলেন না তিনি। তখন তাঁকে পিছন থেকে ধাক্কা দেন প্রশিক্ষক। ধাক্কায় কার্নিশ থেকে পড়ে যান ওই ছাত্রী। ঘুরে গিয়ে তাঁর মাথা ঠুকে যায় একতলার কার্নিশে। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা। 



ভিডিওতে দেখা যাচ্ছে। কলেজের একটি ভবনের দোতলার কার্নিশে বসে রয়েছেন লোগেশ্বরী। পাশে কার্নিশেই দাঁড়িয়ে তাঁর প্রশিক্ষক। নীচে জাল টানটান করে দাঁড়িয়ে কয়েক ডজন মানুষ। কয়েক মুহূর্ত পরেই ওই ছাত্রীকে ধাক্কা দেন প্রশিক্ষক। মুহূর্তে ঘটে অঘটন। 


পূবালি হাওয়ায় ছিনতাই জলীয় বাষ্প, দক্ষিণবঙ্গে অনাবৃষ্টির আশঙ্কা


জানা গিয়েছে, অভিযুক্ত কলেজটি যে ট্রাস্টের অন্তর্ভুক্ত তার মালিক লোকসভার ডেপুটি স্পিকার থাম্বিদুরাইয়ের স্ত্রী। ওদিকে জাতীয় বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, অভিযুক্ত প্রশিক্ষকের নাম অরুমুগম। তাঁর এধরণের প্রশিক্ষণ দেওয়ার কোনও প্রশিক্ষণ ছিল না। ফলে ঘটনায় কলেজ কতৃপক্ষের ভূমিকাও প্রশ্নের মুখে। তবে এব্যাপারে তাদের তরফে কোনও জবাব মেলেনি।