নিজস্ব প্রতিবেদন:  পাক গুপ্তচর সংস্থা আইএসআই-কে তথ্য পাচারের অভিযোগে পঞ্জাবের ফরিদাকোট থেকে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে। ওই ব্যক্তির কাছ থেকে কিছু সন্দেহজনক নথি উদ্ধার করা হয়েছে বলে জানা যাচ্ছে। পঞ্জাব পুলিসের এক উচ্চপদস্থ অফিসার জানিয়েছেন, সুখবিন্দর সিং সিধু নামে মোগা জেলার ওই বাসিন্দার হোয়াটসঅ্যাপ থেকে সেনা সংক্রান্ত গোপন তথ্য মিলেছে। যেগুলো পাকিস্তানের কয়েক জনের কাছে পাঠানো হয়েছে। ওই ব্যক্তির সঙ্গে বেশ কিছু বছর ধরে পাক-এজেন্টের সঙ্গে সম্পর্ক রয়েছে বলে জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


পঞ্জাব পুলিস জানায়, ২০১৫ সালে গুরু নানকের জন্মদিন উপলক্ষে পাকিস্তান যান সুখবিন্দর। সেখানে ৩ পাক নাগিরকের সঙ্গে তাঁর পরিচয় হয়। এরপর থেকে সেনাদের গোপন তথ্য হোয়াটসঅ্যাপে পৌঁছতে থাকেন বলে অভিযোগ। এ ধরনের ঘটনা প্রথম নয়। এর আগেও সেনা সংক্রান্ত তথ্য পাচারের অভিযোগে সীমান্ত থেকে গ্রেফতার করা হয়েছে। মার্চে, দিল্লি থেকে বছর বিয়াল্লিশের এক ব্যক্তিকে একই অভিযোগে গ্রেফতার করে রাজস্থান পুলিস।


আরও পড়ুন- এক ধাক্কায় ১০০ টাকা কমল রান্নার গ্যাসের দাম!


মহম্মদ পারভেজ নামে ওই ব্যক্তি নিজেই স্বীকার করেন, গত ১৮ বছরে ১৭ বার পাকিস্তান গিয়েছেন। এবং আইএসআই এজেন্টের সঙ্গে তাঁর সক্রিয় যোগাযোগও ছিল। চরবৃত্তির অভিযোগে রাজস্থানের জয়সলমেঢ় থেকে কয়েক দিন আগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এমনকি জানুয়ারিতে এক সেনা জওয়ানের বিরুদ্ধে পাকিস্তানে তথ্য পাচারে অভিযোগ ওঠে। সূত্রে খবর, ‘অনিকা চোপড়া’ নাম ভাঙিয়ে আইএসআই এজেন্টের কাছে তথ্য পাচার করতেন তিনি। যদিও সেনার গুরুত্বপূর্ণ তথ্য হাতাতে ওই জওয়ান সক্ষম হননি বলে দাবি সেনার।