নিজস্ব প্রতিবেদন : এনিয়ে দ্বিতীয়বার, 'পদ্মাবতী'র মুক্তিতে নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। এছাড়া পদ্মাবতী'র কোনও দৃশ্য বাদ দেওয়ার আবেদনও নাকচ করে দিয়েছে দেশের শীর্ষ আদালত।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবিষয়ে সুপ্রিম কোর্ট সাফ জানিয়েছে ''সেন্সর বোর্ডের কাজে নাক গলাতে পারে না শীর্ষ আদালত।''


সিনেমাটির মুক্তি আটকানোর জন্য আবেদনকারীর আইনজীবী এম এল শর্মার দাবি ছিল, পদ্মাবতীতে রানি পদ্মিনীর ভাবমূর্তি বিকৃত করা হয়েছে। সেখানে আলাউদ্দিন খলজির সঙ্গে রানি পদ্মিনীর রোম্যান্সের দৃশ্য দেখানো হয়েছে। পাশাপাশি বলা হয় সেন্সর বোর্ডের সার্টিফিকেশনের আগেই সিনেমার নাচ-গান প্রকাশ করা হয়েছে। ফের একই আবেদন জমা পড়ে। সেই আবেদনই আবারও খারিজ করে দিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্র,  বিচারপতি এ এন খানউইলকর এবং বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ।


এর আগে প্রায় একই আবেদন নিয়ে গত ১০ নভেম্বরও সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল একটি সংগঠন। সেসময়ও তাদের সেই আবেদন খারিজ করে দিয়েছিল শীর্ষ আদালত। 
যদিও পদ্মাবতীর মুক্তি নিয়ে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনগুলির বিক্ষোভ চলছেই। ফিল্মটিকে তাঁর রাজ্যে মুক্তি পেতে দেওয়া হবে না বলে সোমবার জানিয়েদেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। বিক্ষোভকারীদের সমর্থন জানিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপটেন অমরিন্দর সিং।