জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নূপুর শর্মাকে (Nupur Sharma) খুন করতে ভারতে পাক অনুপ্রবেশকারী (Pak Intruder)। অভিযুক্তকে গ্রেফতার করেছে বিএসএফ (BSF)। রাজস্থানের শ্রী গঙ্গানগর জেলায় আন্তর্জাতিক সীমান্তের কাছে ধরা পড়ে ২৪ বছর বয়সী পাক নাগরিক ওই যুবক। ধৃতের নাম রিজওয়ান আশরাফ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তদন্তে উঠে এসেছে, নূপুর শর্মাকে খুনের জন্য রীতিমতো ছক কষে ভারতে প্রবেশ করে সে। এমনকি খুনের পরিকল্পনা করার আগে আজমেঢ় দরগায় গিয়ে চাদরও চড়িয়ে আসে রিজওয়ান। এভাবে নূপুর শর্মাকে খুনের জন্য রিজওয়ানের ছক কষে ভারতে অনুপ্রবেশ রীতিমতো চিন্তার ভাঁজ ফেলেছে গোয়েন্দাদের কপালে। অত্যন্ত বিপজ্জনক এই ঘটনা। বলছেন উদ্বিগ্ন প্রশাসনিক কর্তাব্যক্তিরা। রিজওয়ানের দাবি, নূপুর শর্মার মন্তব্য তাঁর ভাবাবেগকে আঘাত করেছে। সেই কারণেই বহিষ্কৃত বিজেপি নেত্রীকে খুনের সিদ্ধান্ত। 


প্রসঙ্গত, নূপুর শর্মার মন্তব্যের জেরে দেশজুড়ে অশান্তি ছড়িয়ে পড়ে। নূপুর শর্মার মন্তব্যে কড়া প্রতিক্রিয়া জানায় সুপ্রিম কোর্টও। শীর্ষ আদালতের স্পষ্ট বক্তব্য ছিল, দেশজুড়ে অশান্তির জন্য দায়ী নূপুর শর্মা। তাঁর উচিত দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া। তিনি ক্ষমা চেয়েছেন বটে, তবে তখন অনেকটা দেরি হয়ে গিয়েছে। তাও ক্ষমা চেয়েছেন শর্তসাপেক্ষে। উল্লেখ্য, নূপুর শর্মার মন্তব্য ঘিরে অশান্তির আগুন ছড়িয়েছিল বাংলাতেও। 


যদিও আজ শেষমেশ সুপ্রিম কোর্টে খানিক স্বস্তি মিলেছে নূপুর শর্মার। শীর্ষ আদালত এদিন স্পষ্ট জানিয়েছে, পরবর্তী শুনানির আগে পর্যন্ত নূপুর শর্মাকে গ্রেফতার করা যাবে না। তাঁর বিরুদ্ধে যে একাধিক এফআইআর রুজু হয়েছে বিভিন্ন রাজ্যে, নূপুর শর্মার অনুরোধ মতো সেগুলিকে সব একসঙ্গে একটি এফআইআর করার জন্যও রাজ্যগুলোকে অনুরোধ করেছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের আজকের পর্যবেক্ষণ, "তাঁর জীবন ও স্বাধীনতা রক্ষা করার প্রয়োজন আছে।" উল্লেখ্য, সুপ্রিম কোর্টে নূপুর শর্মার মামলার পরবর্তী শুনানি ১০ অগাস্ট। ততদিন পর্যন্ত কোনও নতুন মামলা রুজু করা যাবে না। 


আরও পড়ুন, অন্তর্বাস খুলে পরীক্ষা দিতে বাধ্য হয় ছাত্রী! বিতর্কের NEET ঘিরে চাপানউতোর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)